ঠাকুরগাঁও-১

বাবার প্রচারে নামলেন ফখরুল-কন্যা শামারুহ

প্রকাশ | ২৫ ডিসেম্বর ২০১৮, ১৩:০৮

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে বাবার পাশাপাশি নির্বাচনী প্রচারে নেমেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বড় মেয়ে মির্জা শামারুহ (৩০)। নিপীড়ন-নির্যাতন ও মামলা-হামলা থেকে বাঁচাতে নারী ও নতুন প্রজন্মসহ সব ভোটারের কাছে ভোট প্রার্থনা করছেন তিনি।

ঠাকুরগাঁও-১ আসনে ধানের শীষের প্রতীকের প্রার্থী মির্জা ফখরুল ইতোমধ্যে দুই দফায় পাঁচ দিন নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে পথসভা, উঠান বৈঠক ও জনসভায় অংশ নেন। গতকাল সকালে তিনি ঢাকার উদ্দেশে ঠাকুরগাঁও ছেড়ে যান।

মির্জা ফখরুলের অবর্তমানে তার ছোট ভাই পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন, ফখরুলের স্ত্রী  রাহাত আরা বেগম এবং বড় মেয়ে মির্জা শামারুহ নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

বাবার নির্বাচনী প্রচারে অংশ নিতে মির্জা শামারুহ গত ২০ ডিসেম্বর অস্ট্রেলিয়া থেকে দেশে ফেরেন। এখন বাবার পক্ষে ভোট চেয়ে উঠান বৈঠক ও জনসংযোগ করছেন। ইতোমধ্যে তিনি পৌর এলাকার প্রায় সব কটি ওয়ার্ডে গণসংযোগ ও প্রচারণা শেষ করেছেন। এখন তার প্রচারণা চলছে ইউনিয়ন ও গ্রামপর্যায়ে।

গতকাল তিনি সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ঢালিরহাট এলাকায় একটি উঠোন বৈঠকে অংশ নেন। এ সময় তিনি মহিলা ও নতুন প্রজন্মের ভোটারদের কাছে তার বাবার জন্য ধানের শীষ মার্কায় একটি করে ভোট চান। তার সঙ্গে ছিলেন চাচা পৌর মেয়র মির্জা ফয়সাল আমিন।

ঠাকুরগাঁও বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন বলেন, মির্জা ফখরুল ইসলামের স্ত্রী-কন্যাসহ পরিবারের সদস্যরা নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে বিপুল উৎসাহ- উদ্দীপনা কাজ করছে।

এর আগে গত ২১ ডিসেম্বর বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারে অংশ নেন মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম। ফখরুল-রাহাত দম্পতির দুই মেয়ের অন্যজন মির্জা সাফারুহ।

মির্জা শামারুহ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বায়োকেমিস্ট্রি এবং মলিউক্যুলার বায়োলজিতে বিএসসি (সম্মান) ডিগ্রি অর্জন করেন। তিনি বর্তমানে স্বামী-সন্তান নিয়ে অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। সেখানে তিনি  নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয় থেকে বায়োটেকনোলজি বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন।