‘মুক্ত গণতন্ত্র’ প্রতিষ্ঠায় ভোট চাইলেন ফখরুল

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৬

মুক্ত দেশ ও মুক্ত গণতন্ত্র প্রতিষ্ঠার ডাক দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই লক্ষ্য বাস্তবায়নে সবাইকে ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জে কয়েকটি পথসভায় বক্তব্য দেন তিনি। নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের ভুলতা, তারাব ও কাঞ্চন এলাকায় ধানের শীষের পক্ষে প্রচারণা চালান বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, ‘৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এ নির্বাচনে সিদ্ধান্ত হবে বেগম খালেদা জিয়া মুক্তি পাবেন কি পাবেন না।’ তিনি বলেন, ‘এ সরকার জনগণের ওপর অত্যাচার, নির্যাতন চালাচ্ছে। শুধু তাই নয়, এ সরকারের আমলে অসংখ্য নেতাকর্মীর ওপর অত্যাচার, জুলুম, নির্যাতন ও মিথ্যা মামলা দেয়া হয়েছে। এর জন্যই গণতন্ত্রকে মুক্ত করা প্রয়োজন। তাই গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে ধানের শীষে ভোট দিয়ে কেন্দ্র থেকে ফলাফল নিয়ে বাড়িতে ফিরতে হবে।’ বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা নির্বাচনে বিজয়ী হলে যুবকদের জন্য চাকরির ব্যবস্থা করা হবে, যতদিন চাকরি দিতে পারবো না ততদিন যুবকদের ভাতা দেয়া হবে। মেয়েদের বিএ, বিকম, বিএসসি পর্যন্ত বিনা বেতনে পড়ার সুযোগ করা হবে। বিদ্যুৎ ও সারের দাম কমিয়ে আনবো। দেশে ইনসাফ প্রতিষ্ঠা করবো।’ তিনি বলেন, ‘আমাদের অসংখ্য ভাই গুম হয়েছেন এবং মিথ্যা মামলার শিকার হয়েছেন। ক্ষমতায় এলে জেলে থাকা ভাইদের মুক্ত করে আনবো।’

পথসভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে ধানের শীষের প্রার্থী কাজী মনিরুজ্জামান মনির, খালেদা জিয়ার উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, তারাব পৌর বিএনপির সভাপতি নাছির উদ্দিন ভুইয়া, কেন্দ্রীয় যুবদল নেতা আশরাফুল হক রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, জেলা ছাত্রদল নেতা আমিরুল ইসলাম ইমন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :