লিসবনে প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলা

লিসবন (পর্তুগাল) প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৮, ১০:৫৮

পর্তুগালের পর্যটন শহর কাসকাইসে বাংলাদেশ কমিউনিটি গঠনের লক্ষ্যে কাসকাইসে বসবাসরত বাংলাদেশিদের এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় 'কাসকাইস কাবাব' প্রাঙ্গনে ফখরুল ইসলাম ফরায়েজী ও রিয়াল হোসেনের যৌথ সঞ্চলনায় এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

এতে সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন কাসকাইস জামে মসজিদের খতিব দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য এবং কমিউনিটি গঠনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন ফয়সাল।

এছাড়াও বক্তব্য রাখেন কুদরত আলী মাহমুদ, শাহজালাল আল মামুন (সোহেল), ফারুক আহম্মেদ, আরজু আহমেদ, আলাউদ্দিন শুভ্র, শাহাদাত হোসেন মজনু, ইউছুফ ভূঁইয়া, মহসিন প্রমুখ। এসময় বক্তারা, পর্তুগালের আইন কানুন মেনে এবং প্রবাসে বাংলাদেশের সুনাম ও মর্যাদা অক্ষুণ্ণ রাখতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। প্রবাসী বাংলাদেশি ও বাংলাভাষীদের পাশে থেকে একটি সমাজ কল্যাণ মূলক সংগঠন গড়ে তুলতে এ কমিউনিটি কাজ করবে। 'সেবাই মানবতার ধর্ম' এই স্লোগানকে সামনে রেখে সবাই একযোগে কাজ করার জন্য আহ্বান জানান।

মিলনমেলার আয়োজনে ছিলেন আবদুর রহমান, ফটিক চৌধুরী, সেলিম, মোয়াজ্জেম হোসেন রবিন, রবিন, সামাদ, এমদাদ, সোহাগ, রাজীব, সাহাদাত, রাজু, ইমন, রাসেল, মামুন, বেলাল, হারুন, রাহী, উসমান, রিয়েল, তানবীর, শ্রাবন, সুমন পাটোয়ারী, সাইফুল ইসলাম সোহাগ, মামুন আহমেদ, শাহ আলম, রনি, জুয়েল প্রমুখ। ফটিক চৌধুরীর সমাপনী বক্তব্য ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

ঢাকা টাইমস/২৬ডিসেম্বর/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :