আক্রোশের মুখে সোনু নিগম

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০১৮, ১১:০৩

বলিউডের প্রতিভাবান গায়কদের একজন সোনু নিগম। সেই নব্বইয়ের দশক থেকে কুমার শানু, উদিত নারায়ণ ও অভিজিৎ ভট্টাচার্যদের মতো পুরুষ কণ্ঠশিল্পীদের সঙ্গে পাল্লা দিয়ে টিকে থেকে আজকের এই অবস্থানে এসেছেন তিনি। তার কণ্ঠ থেকে বের হয়েছে বহু সুপারহিট গান। কিন্তু নিজেদের ইন্ডাস্ট্রির বর্তমান প্রজন্মের গায়কদের কাছে বহু বছর ধরে অর্জন করা সেই জনপ্রিয়তা অনেকটাই হারিয়ে ফেলেছেন সোনু। হিন্দি সিনেমার জগত এখন এ প্রজন্মের শিল্পীদের দখলে।

বলিউডের এই নামকরা শিল্পীর মরার উপর খাড়ার ঘাঁ হয়ে আবার ভারতে ঘাটি গেড়েছেন পাকিস্তানের কয়েকজন শিল্পী। আতিফ আসলাম, রাহাত ফতেহ আলী খান ও শফকত আমানত আলী খান তাদের মধ্যে অন্যতম। ভারতের এই প্রজন্মের শান, কেকে, অরিজিৎ সিং ও পাপনদের পাশাপাশি তারাও গত কয়েক বছর ধরে বলিউডের ছবিতে নিয়মিত গান গাইছেন। দেশটির তরুণ প্রজন্মের কাছে আতিফ আসলাম তো রীতিমতো একটি ব্যান্ড হয়ে উঠেছেন। কিন্তু আগের মতো কাজ জুটছে না সোনুর।

সম্প্রতি সেইটা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দেন এই গায়ক। মন্তব্য করেন, ‘মাঝে মাঝে আমার মনে হয় আমি পাকিস্তানের গায়ক হলে ভালো হত৷ তখন অন্তত ভারত থেকে কাজের অফার পেতাম৷’যদিও এরপরই নিজের কাজ কমে যাওয়ার জন্য বলিউডের রিমিক্স ট্রেন্ডকে দায়ি করেন সোনু। কিন্তু তাতে ক্ষোভ দমানো যায়নি সোশ্যাল মিডিয়ার ভক্তদের। সোনুকে তারা ভারত ছেড়ে পাকিস্তানে চলে যাওয়ার পরামর্শ দেন। এমনকি রাস্তায় পেলে গণধোলাই দেবেন বলেও কেউ কেউ হুমকি দেন।

এর প্রেক্ষিতে সোনুর দাবি, কথাগুলো তিনি ঠাট্টা করে বলেছেন। মজার ছলে বলা দুটি কথায় দেশের লোকজন এতটা ক্ষেপে উঠবেন তা তিনি ভাবেননি। যে ধরনের ভাষা তার বিরুদ্ধে সবাই ব্যবহার করেছেন তাতে তিনি অবাক৷ সোনুর কথায়, ‘দেশের লোকদের আক্রোশ দেখে আমি আবাক। সবকিছুর একটা মাত্রা থাকা উচিত। আজকাল সাধারণ কথায় রাস্তায় গণপিটুনির হমুকি দেওয়া হয় মানুষকে। প্রতিটি মন্তব্যে আমি শালীনতা বজায় রেখেছি। সেটা অন্যদেরও রাখা উচিত। আমার কথাগুলো একটু হালকা ভাবেও নেওয়া যেত।’

এর আগে মসজিদের আজান নিয়ে মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন সোনু নিগম। বলেছিলেন, মসজিদের প্রতিদিনের সকালের আজানে নাকি তার ঘুমের সমস্যা হয়। অর্থাৎ মাইক ব্যবহারে আপত্তি ছিল তার। সে সময় মুসলমান ভক্তদের রোষে পড়েছিলেন শিল্পী। অনেকে তার মাথা কামিয়ে দিতে চেয়েছিলেন। যার প্রতিবাদে তিনি নিজেই তার মাথা কামিয়ে ফেলেছিলেন। এছাড়া সঙ্গীত পরিচালক অনু মালিকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠলে তাকে সমর্থন করেও সমালোচিত হয়েছিলেন সোনু। এবার নতুন কোনো ঘটনার অপেক্ষায়।

ঢাকা টাইমস/২৬ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :