জিতের ‘বাচ্চা শ্বশুর’ নিয়ে লুকোচুরি

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৮, ১২:১৩

লুকিয়ে লুকিয়ে নতুন ছবির শুটিং করছেন কলকাতার সুপারস্টার জিৎ। নাম ‘বাচ্চা শ্বশুর’। এই ছবির মাধ্যমে জিতের সঙ্গে প্রথমবারের মতো জুটি বাঁধছেন কৌশানি মুখোপাধ্যায়। তার বাবার চরিত্রে আছেন চিরঞ্জিত। তবে আড়ালে রয়েছে ছবির পরিচালকের নাম। বড়দিনে জিৎ এবং নিশপাল সিংয়ের প্রযোজনা সংস্থার তরফে এই ছবির একটি পোস্টার প্রকাশ হয়। যেখানে ছবির নাম থাকলে দেয়া হয়নি পরিচালকের নাম। তবে খবর বলছে, ‘বাচ্চা শ্বশুর’ পরিচালনার দায়িত্বে রয়েছেন ‘রসগোল্লা’ ছবির নির্মাতা পাভেল।

কিন্তু কেন এই লুকোচুরি? উত্তর হচ্ছে, পরিচালক পাভেলের সঙ্গে ২০২১ সাল পর্যন্ত তিন ছবির চুক্তির রয়েছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রযোজনা সংস্থার সঙ্গে। চুক্তি থাকা সত্ত্বেও কীভাবে অন্য প্রযোজকের ছবির শুটিং করছেন নির্মাতা? প্রথমে তিনি প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে বলেন, ‘গুগাবাবা’ নিয়ে ছবি করতে চান। অনুমতিও পেয়ে যান। পরে শিবপ্রসাদ দেখেন, জিৎকে নিয়ে পাভেল যে ছবিটির শুটিং করছেন তার সঙ্গে ‘গুগাবাবা’র গল্পের কোনো সম্পর্ক নেই।

তাহলে কি চুক্তিভঙ্গ করলেন পাভেল? না। পাভেল ছবির গল্প, চিত্রনাট্য সাজিয়ে দিয়ে পরিচালক হিসেবে দাঁড় করিয়ে দিয়েছেন অন্য একজনকে। তবে সেই পরিচালকের মুখ চলেছে পাভেলের ইশারাতে। সাপও মরল, লাঠিও ভাঙল না টাইপ ব্যাপার আরকী! এর কারণ হচ্ছে, সম্প্রতি পাভেলের ‘রসগোল্লা’ মুক্তি পেয়েছে। এখনই তার নাম দিয়ে পোস্টার প্রকাশ করতে চায়নি প্রযোজনা সংস্থা। কিছুদিনের মধ্যেই নাকি পাভেলের নাম হাইলাইট করে আবার পোস্টার প্রকাশ হবে। আপাতত ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব সামলাচ্ছেন বিশ্বরূপ বিশ্বাস।

এই ঘটনা প্রকাশ হওয়ার পর অনেকেই প্রশ্ন তুলেছেন, নন্দিতা ও শিবপ্রসাদের প্রযোজনা সংস্থা কি পাভেলের সঙ্গে চুক্তি ভেঙে দেবেন, নাকি বাকি ছবি দুটি করবেন। এই প্রশ্নের উত্তর মিলবে সময় হলেই। আপাতত নজর ‘বাচ্চা শ্বশুর’-এর দিকে। এই ছবিতে জিৎ ও চিরঞ্জিত রয়েছেন জামাই-শ্বশুর চরিত্রে। বড়দিনে প্রকাশিত পোস্টারে দেখা গেছে জিতের কাঁধে চেপে বসে আছেন চিরঞ্জিত। তাই ধারণা করা হচ্ছে, চিরঞ্জিতই জিতের ‘বাচ্চা শ্বশুর’। ছবিটি আগামী বছরের ফ্রেবুয়ারিতে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এর আগে জিৎ ও চিরঞ্জিতকে ‘বস’ ও ‘বস ২’ ছবিতে একসঙ্গে দেখা গেছে। ওই ছবি দুটিতে চিরঞ্জিত ছিলেন নায়কের প্রেমিকা শুভশ্রী গাঙ্গুলীর বাবার ভূমিকায়। যিনি কিনা মুম্বাইয়ের পুলিশ কমিশনার। তবে এবার তিনি হাজির হবেন বামনের চরিত্রে। ছবির পোস্টার দেখে নেটিজেনদের অনেকেরই মন্তব্য, গত ২১ ডিসেম্বর মুক্তি পাওয়া বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জিরো’ ছবি থেকে অনুপ্রাণিত জিতের ‘বাচ্চা শ্বশুর’। তবে সত্যিটা জানা যাবে ছবি রূপালি পর্দায় উঠলেই। আপাতত তার জন্যই অপেক্ষা।

ঢাকা টাইমস/২৭ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :