বিএনপি প্রার্থী মনিরুলের প্রচারণা বন্ধের ঘোষণা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৮, ১৪:৩০

কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) সংসদীয় আসনের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের জানমালের ক্ষয়-ক্ষতি এড়াতে আনুষ্ঠানিকভাবে গণসংযোগ ও প্রচার-প্রচারণা না করার ঘোষণা দেয়া হয়েছে।

ওই আসনের বিএনপির প্রার্থী ও দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা কারাবন্দি মনিরুল হক চৌধুরীর পক্ষে বুধবার তার সদর দক্ষিণ উপজেলার নোয়াগ্রামস্থ বাসভবনে সাংবাদিক সম্মেলন করে এ ঘোষণা দেয়া হয়। মনিরুল হকের মেয়ে ও প্রধান নির্বাচনী এজেন্ট ড. চৌধুরী সায়মা ফেরদৌস বাবার পক্ষে এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে ড. চৌধুরী সায়মা ফেরদৌস বলেন, গত দুই সপ্তাহে এ আসনের ৩টি উপজেলা এলাকায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে ভৌতিক অভিযোগে প্রায় অর্ধশত মামলা দেয়া হয়েছে। বহু নেতা-কর্মীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

এসময়ে নাঙ্গলকোটের রায়কোট দক্ষিণ ইউনিয়নের বেতাগাঁও গ্রামের প্রায় ৫০টি বাড়িঘর ও গোয়ালঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়াসহ অনেক বাড়িঘরে লুটপাট চালানো হয়েছে।

এছাড়া সদর দক্ষিণ উপজেলার ভুলুইন উত্তর ইউনিয়নের দূর্গাপুর ও ছোট চলুন্ডা গ্রামে অতর্কিত হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। বাজারের বিএনপি সমর্থকদের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি অভিযোগ করেন, এ আসন এলাকার বিভিন্ন গ্রামে ডিবি পুলিশ পরিচয়ে সাদা পোশাকে এবং আওয়ামী লীগের লোকজন বিএনপির নেতা-কর্মী ও ভোট কেন্দ্রের এজেন্টসহ সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিচ্ছে। এতে আতঙ্কে অনেক নেতা-কর্মী এলাকাছাড়া হয়ে পড়েছে।

ড. সায়মা তাঁর বাবা মনিরুল হক চৌধুরীর বরাত দিয়ে বলেন, তাঁর বাবার নির্দেশ অনুযায়ী দলের নেতা-কর্মীদের জীবন রক্ষা ও বাড়িঘরসহ মালামালের ক্ষতির বিষয়টি চিন্তা করে আনুষ্ঠানিকভাবে গণসংযোগসহ নির্বাচনী প্রচার-প্রচারণা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এসময় তিনি আগামী ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট বিপ্লবের মাধ্যমে সকল অত্যাচার নির্যাতন, মামলা-হামলা, হয়রানি ও জেল-জুলুমের সমুচিত জবাব দেয়ার জন্য ওই নির্বাচনী এলাকার জনগণের প্রতি আহ্বান জানান।

ঢাকা টাইমস/২৭ডিসেম্বর/প্রতিবেদক/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :