‘উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন’

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৮, ১৫:০০

বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহীদুল হক এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী রতন এক যৌথ বিবৃতিতে আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের সকল নাগরিককে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশ আজ সবদলের অংশগ্রহণের ভিত্তিতে একটা নির্বাচন অনুষ্ঠান করতে যাচ্ছে। মহান স্বাধীনতাযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন, বাংলাদেশ আওয়ামী লীগ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতা জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত দশ বছরে বাংলাদেশ আজ উন্নয়নে পৃথিবীর কাছে রোল মডেলে পরিণত হয়েছে।

বিবৃতিতে আরো জানানো হয়, মহান মুক্তিযুদ্ধের আদর্শ বাস্তবায়ন, যুদ্ধাপরাধীদের বিচার, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, ৮.৫% উন্নয়ন বৃদ্ধির হার, ১৭০০ ডলার মাথাপিছু আয়, বিশ্বশান্তি প্রতিষ্ঠা, ১.৫ মিলিয়ন রোহিঙ্গাকে আশ্রয়, অনুন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত করার বিষয়ে শেখ হাসিনার অবদানের প্রতি সম্মান রেখে আমাদের নৌকা মার্কায় ভোট দিতে হবে। বাংলাদেশ আজ জাতিসংঘ, ইউরোপিয়ান ইউনিয়ন এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার কাছে অত্যন্ত প্রশংসিত।

বিবৃতিতে এই দুই নেতা বলেন, বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার নামে আজ বিএনপি-জামায়াত এবং ড. কামাল হোসেনরা এক হয়েছেন বাংলাদেশের উন্নয়নের যাত্রাকে ব্যাহত করতে। বিএনপি এবং জামায়াতের অতীত কার্যক্রম আমরা সবাই জানি। জিয়াউর রহমানের হা না ভোট, ক্যান্টনমেন্ট থেকে ক্ষমতা গ্রহণ, নিজের ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য সামরিক অফিসারদের নির্বিচারে হত্যা, বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুরস্কৃত করা, জামায়াতের রাজনীতিকে বৈধতা, শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপির ২১ আগস্ট গ্রেনেড হামলা, সন্ত্রাস, ধর্মীয় সাম্প্রদায়িকতা, পাকিস্তানপ্রীতি, সংখ্যালঘুদের ওপর হামলা, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে হত্যা, লুন্ঠন ও সন্ত্রাস, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা, হিংস্র মৌলবাদীদের হলি আর্টিজান হামলা ছিল এদের মূল কাজ। আর তাদের সাথে যোগ হয়েছেন আমাদের সংগঠনের কিছু সাবেক নেতা। বাংলাদেশ আওয়ামী লীগ তাদের নেতা বানিয়েছিল, আজ তারা তাদের নিজের নেতৃত্ব প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর আদর্শ ও তার যোগ্য উত্তরাধিকার শেখ হাসিনা তথা আওয়ামী লীগের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছেন। জাতি এসব খুব ভাল করে জানেন।’

আমরা বাংলাদেশের আপামর জনসাধারণকে ৩০ ডিসেম্বর আবার একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য আহ্বান জানান বেলজিয়াম আওয়ামী লীগের এই দুই নেতা।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :