মাহীর জন্য নৌকায় ভোট চাইলেন বি চৌধুরী

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৬

ছেলে মাহী বি চৌধুরীর জন্য নৌকা প্রতীকে ভোট চেয়েছেন বিকল্পধারার চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতীক নৌকায় ভোট দিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সাবেক এই শীর্ষ নেতা।

বৃহস্পতিবার মুন্সীগঞ্জের সিরাজদিখানে এক নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন মুন্সীগঞ্জ-১ আসনের সাবেক এই সাংসদ। এবার এই আসেন নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন তার ছেলে মাহী বি চৌধুরী। আসনটি থেকে বাপ-ছেলে দুজনই এর আগে ধানের শীষ নিয়ে নির্বাচন করেছেন।

বদরুদ্দোজা চৌধুরী বিএনপির প্রতিষ্ঠাকালীন নেতা। দলটি থেকে বারবার সাংসদ নির্বাচিত হয়েছেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এলে তাকে রাষ্ট্রপতি করে দলটি। তবে এক পর্যায়ে অনাস্থার কারণে তাকে সরে যেতে হয়। তিনি বিকল্পধারা নামে নতুন দল করেন। গত কয়েক বছর ধরে বিএনপির সঙ্গে ঘনিষ্ঠতা ছিল তার। বিএনপির সঙ্গে ২০১৪ সালের নির্বাচন বর্জন করেন। তবে কয়েক মাস আগে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনকে কেন্দ্র করে বি চৌধুরীর দূরত্ব সৃষ্টি হয় বিএনপির সঙ্গে। ঘনিষ্ঠতা বাড়ে আওয়ামী লীগের সঙ্গে। শেষ পর্যন্ত তার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট এবারের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের সঙ্গে নির্বাচনী জোট করে।

নিজের ছেলেকে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে বি চৌধুরী বলেন, ‘শুধু মাহী কেন, শেখ হাসিনাকে জয়যুক্ত করুন, নৌকাকে জয়যুক্ত করুন, বঙ্গবন্ধুকে জয়যুক্ত করুন।’ বক্তব্যে তিনি শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন। বলেন, ‘বিদেশিদের একটা টাকাও লাগেনি, প্রধানমন্ত্রীর প্রাণপণ চেষ্টায় নিজস্ব অর্থায়নের পদ্মা সেতু বাস্তবায়ন হচ্ছে। এই উন্নয়নের ধারা সারা পৃথিবীর সঙ্গে পাল্লা দিয়ে চলছে।’

উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন মহাজোট প্রার্থী মাহী বি চৌধুরী। উপস্থিত ছিলেন বদিউজ্জমান ডাবলু, গোলাম সারোয়ার কবীর, গিয়াস উদ্দিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এসএম সোহরাব হোসেন, আবুল কাশেম, হেলেনা ইয়াসমিন, ইকবাল হোসেন,

বিকাল ৩টায় বিদ্যালয়ের মাঠ থেকে কেন্দ্রঘোষিত বিরাট মিছিল বের হয়। মিছিলটি উপজেলা মোড় হয়ে সিরাজদিখান, সন্তোষপাড়া হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :