ঠাকুরগাঁও-২

ধানের শীষ প্রার্থীর স্ত্রীর সংবাদ সম্মেলন

প্রকাশ | ২৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৭

ঠাকুরগাঁও প্রতিনিধি

আদালতের আদেশ না মেনে ঠাকুরগাঁও-২ আসনে ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী আব্দুল হাকিমকে পুলিশ গ্রেপ্তার করায় সংবাদ সম্মেলন করেছেন তার স্ত্রী জাকিয়া জাবিন।

বৃহস্পতিবার দুপুরে শহরের হাজিপাড়ায় নিজ বাড়িতে তিনি এই সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি অভিযোগ করেন, সুপ্রিম কোর্টের নিষেধ থাকা সত্ত্বেও তার স্বামীকে দুটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে থানায় নিয়ে যায়।

জাকিয়া বলেন, ‘নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আশ^াস দেয়ায় আমরা আশান্বিত হই। কিন্তু তফসিল ঘোষণার পর পুলিশ আমার স্বামীকে গত ১ নভেম্বর মিথ্যা মামলায় গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

তিনি অভিযোগ করেন, ‘জেলে থাকার পরও আব্দুল হাকিমের বিরুদ্ধে একটার পর একটা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হচ্ছে। এ যাবত তার বিরুদ্ধে সাতটি মামলায় শ্যোন অ্যারেষ্ট দেখানো হয়েছে। নি¤œœ আদালতে জামিন না পেয়ে আমরা হাইকোর্টে যাই। আদালত সবকটি মামলায় জামিন দেয়।
তিনি আরও বলেন, ‘পুলিশ আমার স্বামীকে বারবার যাতে শ্যোন অ্যারেষ্ট দেখাতে না পারে, সেজন্য সুপ্রিম কোর্টে আমরা রিট পিটিশন করি। গত ১৮ ডিসেম্বর সুপ্রিম কোর্ট আদেশ দেয়, আব্দুল হাকিমের বিরুদ্ধে যদি কোনো নির্দিষ্ট ক্রিমিনাল মামলা না থাকে, তাহলে তাকে ওয়ারেন্ট ছাড়া গেপ্তার করা যাবে না। হাইকোর্টের সেই আদেশ ২৪ ডিসেম্বর জেলা কারাগারে আসে।

জাকিয়া বলেন, ‘ইতোমধ্যে আমরা জানতে পেরেছি, জিআর ৫২৮/১৮ এবং জিআর ৬৪/৪৮ মামলায় আবার আব্দুল হাকিমকে গ্রেপ্তার দেখানো হচ্ছে। অথচ এজাহারে তার কোনো নাম নেই। যা আদালত অবমাননার সামিল।

তিনি দাবি করেন, ‘আমার স্বামী কারাগারে থাকার পরও ঠাকুরগাঁও-২ আসনে ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিপুল ভোটে বিজয়ী হবেন। কিন্তু সরকার তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে ধানের শীষের কর্মীদের গণগেপ্তার চালাচেছ। নিজেরা অফিসে আগুন দিয়ে আমাদের কর্মীদের মামলা দিয়ে গেপ্তার করছে। ৭০ জন নেতাকর্মীকে গেপ্তার করে তারা জেলে পাঠিয়েছে। ’

সংবাদ সম্মেলনে আব্দুল হাকিমের ছেলে সিবগাতুল্লাহ ও তার ব্যক্তিগত আইনজীবি জয়নাল আবেদীনও উপস্থিত ছিলেন।

জামায়াত নেতা আব্দুল হাকিম কারাগারে থাকার পরও ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ঠাকুরগাঁও-২ আসনে ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। এর আগে তিনি জামায়াতের মনোনয়নে দুইবার এবং চার দলীয় জোটের মনোনয়নে দুইবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

ঢাকা টাইমস/২৭ ডিসেম্বর/প্রতিবেদক/এএইচ