ব্রাহ্মণবাড়িয়া-২: ভোটের সমীকরণে এগিয়ে মঈন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০১৮, ১৪:১৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে বিভিন্ন দলের ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে বিভিন্ন অবস্থানগত ও রাজনৈতিক কারণে তিন প্রার্থী ভোটে প্রভাব ফেলবেন। তারা হলেন প্রথমে স্বতন্ত্র ও পরে মহাজোটের মনোনয়নপ্রাপ্ত প্রার্থী সিংহ মার্কা জিয়াউল হক মৃধা, বিএনপির প্রার্থী আব্দুস ছাত্তার ভূইয়া এবং স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঈন কলার ছড়ি মার্কা।

গত ১০ বছরে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) দুইটি উপজেলায় উল্লেখযোগ্য কোন উন্নয়নের চিত্র চোখে পড়েনি এমপি জিয়াউল হক মৃধার মাধ্যমে। এ নিয়ে এলাকায় রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাই মহাজোট থেকে প্রথমে মনোনয়ন দেয়া হয় জাপার রেজাউল ইসলাম ভূইয়া (লাঙ্গল)কে। পরে শ্বশুর জিয়াউল হক মৃধাকে মনোনয়ন দেয়া হলেও মার্কা সিংহ পরিবর্তন করা সম্ভব হয়নি। জামাই-শ্বশুরের বিরোধে আসনটি মহাজোটের হাতছাড়া হতে পারে বলে আশংকা করছেন ভোটাররা। ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী আব্দুস ছাত্তার ভূইয়া (ধানের শীষ) ছিলেন দীর্ঘদিন যাবত এলাকা হতে বিচ্ছিন্ন। দীর্ঘ সময় ক্ষমতার বাইরে এবং বিএনপির একাধিক মনোনয়ন প্রত্যাশীদের মাঝে এখনো আশানুরূপ ঐক্য না থাকায় ভোটের ক্ষেত্রে তা প্রভাব ফেলবে বলে অনেকের ধারনা। এই আসনে জাতীয় সংসদ নির্বাচনে সাধারণ মানুষের আস্থা-বিশ্বাস, সততা, নির্ভরতা, সৎ, পরিচ্ছিন্ন, যোগ্য ও জনপ্রিয় প্রার্থী হিসেবে এগিয়ে থাকলেও জোটের কারণে দলের মনোনয়ন বঞ্চিত হয়ে এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মঈন। জোট প্রার্থী নয়, আ.লীগের একমাত্র বিকল্প প্রার্থী মঈনউদ্দিনকে নিয়েই নেতাকর্মীরা ভোটের মাঠে নেমেছেন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলেও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার এবং জেলা-উপজেলা, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা দিনরাত কাজ করছেন মঈনকে বিজয়ী করে ১৯৭৩ সালের পর হাত ছাড়া আসনটি আবার আওয়ামী লীগের দখলে আনার জন্য। সাধারণ মানুষও মঈনের উপরই আস্থা রাখছে।

একদিকে মহাজোট নিয়ে জাতীয় পার্টির প্রার্থী জিয়াউল হক মৃধার সাথে রেজাউল ইসলাম ভূইয়ার বিরোধ এবং ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপির উকিল আব্দুস সাত্তার ভুইয়ার পক্ষে মনোনয়ন লাভে ব্যর্থ নেতাদের ঐক্যবদ্ধ প্রচেষ্টার অভাবে ভোটের সমীকরণে এগিয়ে আছেন আওয়ামী লীগের বিকল্প প্রার্থী মঈন উদ্দিন মঈন।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :