জামালপুরে ঐক্যফন্টের সব প্রার্থীর ভোট বর্জন

জামালপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৮, ২০:৫১
ফাইল ছবি

জামালপুর জেলার পাঁচটি সংসদীয় আসনের মধ্যে ঐক্যফন্টের তিন প্রার্থী কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন। অপর দুটি আসনে আইনি জটিলতার কারণে ঐক্যফ্রন্টের কোন প্রার্থী ছিল না। এই পাঁচটি আসনে মহাজোট তথা আওয়ামী লীগের পাঁচ প্রার্থী বিপুল ভোটে এগিয়ে রয়েছেন।

জামালপুর-২ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মাহমুদ বাবু বেলা ১১টায় ইসলামপুর বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন। একই সময় জামালপুর-৩ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী মোস্তাফিজুর রহমান বাবুল তার বাড়িতে এক সংবাদ সম্মেলনে কারচুপির অভিযোগ এনে ভোট প্রত্যাখ্যান করেন।

তিনি বলেন, তার নির্বাচনী আসনের ১৩৯ কেন্দ্রই আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থকরা জবর দখল করে সিল মেরে ভোট নিয়ে নেয়।

অপর দিকে ঐক্যফ্রন্টের প্রার্থী শাহ মো. ওয়ারেছ আলী মামুন সকাল সাড়ে ৯টায় দিকে রাতে এবং সকালে কেন্দ্র দখল করে সিল মেরে ভোট নেয়ার অভিযোগে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে সামনে অবস্থান নেন। পরে তিনি তার আসনে পুনঃনির্বাচনের দাবি জানিয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত আবেদন জানান।

এদিকে মহাজোট প্রার্থীরা উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু নির্বাচন দাবি করেন। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চেয়ে বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা।

রিটার্নিং অফিসার ও জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবির বিকালে এক সংবাদ সম্মেলনে বলেন, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া জেলার পাঁচটি আসনেই উৎসবমুখর পরিবেশ, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :