তিন কেন্দ্রে একটি ভোটও পড়েনি ধানের শীষে

সুনামগঞ্জ প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯, ১৯:৩৭

সুনামগঞ্জের তাহিরপুর, জামালগঞ্জ ও ধর্মপাশা নিয়ে গঠিত সুনামগঞ্জ-১ আসনটি। এবারের নির্বাচনে এই আসনের তিনটি কেন্দ্রে ধানের শীষ একটি ভোটও পায়নি। এখানে ধানের শীষ নিয়ে নির্বাচন করেন বিএনপি নেতা নজির হোসেন। তিনি এই আসনের তিনবারের সাবেক সাংসদ।

কেন্দ্র তিনটির একটি জামালগঞ্জ উপজেলার লম্বাবাক সরকারি প্রাথমিক বিদ্যালয়। এই কেন্দ্রে মোট ভোটার ২৭৫২। পড়েছে ২৫১৯ ভোট। দ্বিতীয় কেন্দ্রটি কালীপুর নেছারিয়া দাখিল মাদ্রাসা। সেখানে মোট ভোটার ২০০৮। ভোট পড়েছে ১৮৮৭টি। তৃতীয় কেন্দ্রটি যতিন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এখানে মোট ভোটার ৯০৫। পড়েছে ৮৩২টি।

তিন কেন্দ্র মিলিয়ে মোট ভোটার পাঁচ হাজার ৬৬৫। ভোট পড়েছে ৫২৩৮টি। বাতিল হয়েছে আটটি। এই কেন্দ্র তিনটিতে ধানের শীষের কোনো এজেন্ট ছিল না বলে জানা গেছে। তিন কেন্দ্রে নৌকা ছাড়া অন্য দলগুলো ৩৮টি ভোট পেলে ধানের শীষ শূন্য।

সুনামগঞ্জ-১ আসনে মহাজোটের প্রার্থী ছিলেন মোয়াজ্জেম হোসেন রতন। এছাড়া বিএনপির নজির হোসেন (ধানের শীষ), ইসলামী আন্দোলনের মুফতি ফখর উদ্দিন (হাতপাখা) বাংলাদেশ মুসলিম লীগের বদরুদ্দোজা সুজা (হারিকেন) এবং জাকের পার্টির আমান উল্লাহ আমান (গোলাপ ফুল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শামিম আল ইমরান এই তিন কেন্দ্রে ধানের শীষ ভোটশূন্য হওয়ার কথা স্বীকার করেছেন। তবে কী কারণে সাবেক এই সাংসদ একটি ভোটও পাননি তা বলতে পারেন না কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :