সাংসদ হলেন বাকৃবির দুই গ্রাজুয়েট

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০১৯, ২২:৩৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুইজন গ্রাজুয়েট। এ দুইজন হলেন- কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক ও কৃষিবিদ আবদুল মান্নান। দুইজনই আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। আবদুল মান্নান টানা তৃতীয়বার ও আব্দুর রাজ্জাক চতুর্থবারের মতো এমপি হলেন।

আসন্ন মন্ত্রিসভায় দুই সাংসদকে কৃষি ও খাদ্যমন্ত্রী হিসেবে দেখতে চান  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, নির্বাচনে এই দুই সাংসদের জয় কৃষিবিদদের জন্য গৌরবের। তাদেরকে অভিনন্দন এবং আসন্ন মন্ত্রিসভায় এই দুই সাংসদকে কৃষি ও খাদ্যমন্ত্রী হিসেবে করার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক (নৌকা প্রতীকে) ২ লাখ ৮০ হাজার ৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী (ধানের শীষ) সরকার সহিদ পেয়েছেন ১৬ হাজার ৪০৬ ভোট। ২০০১ সালে ১ম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আব্দুর রাজ্জাক। ২০০৮ সালের নির্বাচনে দ্বিতীয়বারের মতো জয়ী হয়ে সরকারের খাদ্য মন্ত্রণালয়সহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পান। ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় মেয়াদে এমপি হয়ে অর্থমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন। এবারের নির্বাচনে আড়াই লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়ে চতুর্থবারের মতো এ আসন থেকে জয়ী হন তিনি।

অপরদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দী) আসনে আওয়ামী লীগের প্রার্থী সদস্য আবদুল মান্নান নৌকা প্রতীক নিয়ে ২,৬৭,৯৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী কাজী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে ১৬,৬৯০ ভোট পেয়েছেন। আব্দুল মান্নান ২০০৮ সালে প্রায় ৫ হাজার ভোটের ব্যবধানে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :