স্বতন্ত্র প্রার্থী হবেন প্রকাশ রাজ

প্রকাশ | ০২ জানুয়ারি ২০১৯, ১০:৪৭

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস

আগামী মে অথবা জুন নাগাদ ভারতে অুনষ্ঠিত হবে জাতীয় লোকসভা নির্বাচন। আসন্ন এই নির্বাচনকে সামনে রেখে টিভি ও রূপালি পর্দার জগতের বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রী ও গায়ক নাম লেখাচ্ছেন বিজেপি-কংগ্রেসসহ বিভিন্ন দলে। কিন্তু কোনো দলের ধার ধারেন না দক্ষিণী ছবির সুপারস্টার প্রকাশ রাজ। লোকসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ার ঘোষণা দিয়েছেন ভয়ংকর এই খল অভিনেতা।

নতুন বছরের প্রথম দিনে এক টুইট বার্তায় প্রকাশ রাজ জানান, ‘সবাইকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা। নতুন বছরে হোক নতুনের সূচনা। অনেক দায়িত্ব এবং আপনাদের সমর্থন সঙ্গে নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আসন্ন লোকসভা নির্বাচনে লড়তে চলেছি। সংসদীয় এলাকা সম্পর্কে খুব শিগগিরই জানাবো।’ তবে অভিনেতা নিশ্চিত না করলেও তার একটি ঘনিষ্ঠ মহল সংবাদমাধ্যমকে জানিয়েছে, কর্ণাটক থেকে ভোটে দাড়াতে পারেন প্রকাশ।

গত এক বছর ধরে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপিকে লাগাতার নিশানা করে চলেছেন দক্ষিণের এই অভিনেতা। বর্তমান প্রধানমন্ত্রী মোদির সমালোচনা করে বহুবার তিনি খবরের শিরোনাম হয়েছেন। ভারতীয় সাংবাদিক গৌরী লঙ্কেশের হত্যা মামলায় প্রধানমন্ত্রী মোদির নীরবতা নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেছিলেন। এমনকি মোদিকে তিনি তার থেকেও বড় অভিনেতা বলে কটাক্ষও করেছিলেন। সেই সঙ্গে তার জাতীয় পুরস্কার ফিরিয়ে দেয়ারও হুমকি দিয়েছিলেন।

শুধু মোদি নয়, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও টার্গেট করেছিলেন প্রকাশ রাজ। এ জন্য লখনউয়ের থানায় তার বিরুদ্ধে অভিযোগও দায়ের হয়েছিল। কিন্তু কিছুতেই মুখ বন্ধ রাখেননি প্রভাবশালী এই অভিনেতা। সুযোগ পেলেই তিনি মোদি সরকারকে খোঁচা দেন। এবার তো বিজেপিসহ অন্যান্য দলগুলোর সঙ্গে ভোটের লড়াইয়ে নামার ঘোষণা দিয়ে দিলেন। দক্ষিণী ছবির আরও দুই সুপারস্টার রজনীকান্ত ও কমল হাসানের মতো পা রাখলেন রাজনীতির মাঠে।

১৯৮৬ সাল থেকে অভিনয়ের সঙ্গে যুক্ত প্রকাশ রাজ। হিন্দি এবং তামিলসহ অনেক ভাষাতে অভিনয় করেছেন। অভিনয়ের বাইরে পরিচালক, প্রযোজক ও টিভি উপস্থাপক হিসেবেও তার খ্যাতি রয়েছে। চলচ্চিত্রে অভিনয় করে পেয়েছেন একাধিক জাতীয় পুরস্কার। দক্ষিণী ছবির অভিনেতা হিসেবে পরিচিত হলেও তাকে বলিউডের সুলতান সালমান খানের ‘ওয়ান্টেড’, ‘দাবাং’ এবং অজয় দেবগণের ‘সিংহাম’সহ বেশ কয়েকটি সুপারহিট ছবিতে দেখা গেছে। ভক্তরা এবার তাকে দেখবেন রাজনীতির ময়দানে।

ঢাকা টাইমস/০২ জানুয়ারি/এএইচ