শেখ হাসিনাকে পুতিন ও রুহানির অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০১৯, ১০:৫৩ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯, ১০:৪৫

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। তারা শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহ পুনর্ব্যক্ত করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে বাসস এই তথ্য জানিয়েছে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ‘রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন এক অভিনন্দন বার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে পুনরায় নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

অভিনন্দন বার্তায় পুতিন প্রধানমন্ত্রীর সঙ্গে ইতিবাচক আলোচনা অব্যাহত রাখা এবং দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক ইস্যুতে এক সঙ্গে কাজ করার আগ্রহ পুনর্ব্যক্ত করেছেন।

রাশিয়ান প্রেসিডেন্ট দুটি দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক জোরদারে শেখ হাসিনার প্রচেষ্টার প্রশংসা করেন ও সরকার প্রধান হিসেবে তার প্রতিটি গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডে সফলতা কামনা করেন।

এদিকে পৃথক এক অভিনন্দন বার্তায় ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, ‘আপনার নেতৃত্বে সফল সংসদীয় নির্বাচন অনুষ্ঠান এবং আওয়ামী লীগের বিজয়ে আমি আপনাকে আন্তরিক অভিনন্দন জানাই।

রুহানি বলেন, ‘বাংলাদেশের বিভিন্ন শ্রেণির অংশগ্রহণে অর্জিত এই সাফল্য আপনার নেতৃত্বের প্রতি আস্থার বর্হিপ্রকাশ।’

ইরানের প্রেসিডেন্ট রুহানি ধর্মীয় ও সাংস্কৃতিক সম্পর্ক এবং সঠিক সক্ষমতার বিচারে দুই দেশকে মুসলিম বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও প্রভাবশালী দেশ হবে আশাপ্রকাশ করে বলেন, ‘দুই দেশের পারস্পরিক স্বার্থে আমাদের সম্পর্ক ভবিষ্যতে প্রতিটি ক্ষেত্রে আরও সম্প্রসারিত হবে।’

রুহানি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও সাফল্য এবং বাংলাদেশের জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করেন।

ঢাকা টাইমস/০৩জানুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :