বিকালে বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০১৯, ১৭:১৫ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯, ১৩:৩৮
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ অনুষ্ঠান শেষে আজ বিকালে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রেস উইং সূত্রে জানানো হয়েছে, আজ বিকাল চারটায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, বৃহস্পতিবার বিকাল ৪টায় রাষ্ট্রপ্রধানের সঙ্গে শেখ হাসিনার সৌজন্য সাক্ষাতের সূচি রয়েছে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর রাষ্ট্রপতির সঙ্গে শেখ হাসিনার এটাই হবে প্রথম সাক্ষাৎ। এর আগে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে সর্বশেষ বঙ্গভবনে গিয়েছিলেন তিনি।

জানা গেছে, শিগগির নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করতে পারেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। মন্ত্রিসভা গঠন নিয়ে রাষ্ট্রপতির পরামর্শ নেবেন প্রধানমন্ত্রী। এছাড়াও নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে তিনি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ টি আসনে বিজয়ী হয়। সকাল এগারোটায় স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী জাতীয় সংসদের বিধিমালা অনুযায়ী প্রথমে নিজে শপথ গ্রহণ করেন এবং শপথ বইয়ে স্বাক্ষর করেন।

স্পিকার পরে জাতীয় সংসদের শপথগ্রহণ কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সংসদ সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

এরপর পৃথক অনুষ্ঠানে জাতিয় পার্টি, বাংলাদেশ ওয়াকার্স পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বিকল্পধারা বাংলাদেশ, তরিকত ফেডারেশন, জাতিয় পার্টি (মঞ্জু) এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত সংসদ সদস্যগণ শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণ শেষে সকলে শপথ বইয়ে স্বাক্ষর করেন।

ঢাকা টাইমস/০৩ জানুয়ারি/টিএ/ওআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :