হুয়াওয়ে আনছে ‘পি স্মার্ট’ ফোন

টেক টাইমস ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯, ১৫:৫৯

হুয়াওয়ের আলোচিত ফোন ‘হুয়াওয়ে পি স্মার্ট’ আনুষ্ঠানিকভাবে বিক্রির ঘোষণা দেয়া হয়েছে। ১০ জানুয়ারি থেকে এটি কেনা যাবে। এই ফোনে রয়েছে ছোট ‘ডিসপ্লে নচ’। আছে ডুয়াল রিয়ার ক্যামেরা। ফোনটিতে হুয়াওয়ের ২.২ গিগাহার্জের হাইসিলিকন কিরিন ৭১০ অক্টাকোর চিপসেট ব্যবহৃত হয়েছে।

হুয়াওয়ে পি স্মার্ট মডেলের এই ফোন ইতিমধ্যে কোম্পানির ওয়েবসাইটে দেখা গেছে। ফোনটিতে রয়েছে ছোট ‘ডিসপ্লে নচ’, ডুয়াল রিয়ার ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এতে অ্যানড্রয়েড পাই অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

এখনও নতুন ফোনের দাম জানায়নি হুয়াওয়ে। তবে একটি ওয়েবসাইটে ইতিমধ্যে এই ফোনের দাম প্রকাশ হয়েছে। ইংল্যান্ডের ঐ ওয়েবসাইটে জানানো হয়েছে ২৪৯ ইউরোতে ফোনটি কেনা যাবে।

এই ফোনে রয়েছে ৬.২১ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের ওপরে থাকছে ছোট নচ। ফোনের ভেতরে থাকবে ২.২ গিগাহার্জের হাইসিলিকন কিরিন ৭১০ অক্টোকোর চিপসেট। ৩ জিবি র‌্যামের এই ফোন ৬৪ জিবি স্টোরেজে পাওয়া যাবে।

ছবি তোলার জন্য হুয়াওয়ে পি স্মার্টফোনে আছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এই ক্যামেরার একটি ১৩ মেগাপিক্সেলের। অন্যটি ২ মেগাপিক্সেলের। সেলফি তোলার জন্য সামনে আছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার।

(ঢাকাটাইমস/৩জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা