দেশে নতুন গ্রাফিক্সে এল হিরো হাঙ্ক (ভিডিও)

আল আমিন রাজু, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০১৯, ১৬:৫৫ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯, ১৬:৪৩

দেশের বাজারে নতুন গ্রাফিক্সে এল ভারতের বিখ্যাত টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান হিরোর হাঙ্ক মডেল।দেশে নতুন গ্রাফিক্সর বাইকটি এনেছে নিলয় মোটরস লিমেটেড।দুইটি রঙে সিঙ্গেল ডিস্কে বাইকটি পাওয়া যাচ্ছে।

নতুন গ্রাফিক্সের হিরো হাঙ্কের ইঞ্জিন ও চেসিসে কোনো পরিবর্তন করা হয়নি। বড় পরিবর্তনটা চোখে পড়ে ফুয়েল ট্যাংকের কারুকাজ করা আকর্ষণীয় গ্রাফিক্স। একই গ্রাফিক্স আছে ফুয়েল ট্যাংকের পাশের এয়ার স্কুপেও।

নতুন গ্রাফিক্স ভার্সনে আরো কিছু পরিবর্তন এসেছে। এর মধ্যে চোখে পড়ার মত পরিবর্তন হলো ফ্রন্ট মার্ডগার্ডে নতুন রঙ। উন্নত ফ্রন্ট টেলিস্কোপিক সাসপেনশন এবং নতুন ডিজাইনের লুকিং গ্লাস। এছাড়াও বাইকটি উভয় চাকায় রিফ্লেকটিভ স্টিকার ব্যবহার করা হয়েছে।

নতুন গ্রাফিক্সের হিরো হাঙ্গ ব্ল্যাক ব্লু এবং ব্ল্যাক গ্রিন এই দুটি রঙে পাওয়া যাচ্ছে।

রাজধানী ঢাকার তেজগাঁও শো রুমে বাইকটি প্রদর্শনের রাখা হয়েছে। এটি এখনো বিক্রি শুরু হয়নি। তবে কেনার জন্য ১০ হাজার টাকা দিয়ে প্রি-বুকি দেয়া যাবে। আগামী সপ্তাহেই বাইকটির বিক্রি শুরু হবে।

হিরোর দেশীয় পরিবেশক নিলয় মটরস লিমিটেডের তেজগাঁও শাখার বিক্রয় ও বিপণন বিভাগের নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ কামরুল হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘নতুন গ্রাফিক্সের হিরো হাঙ্ক আরো বেশি আকর্ষণীয়। এর বিক্রি শুরু না হলেও প্রদর্শন করা হচ্ছে। ক্রেতারা কিনতে চাইলে প্রি-বুক করতে পারবেন। দাম ১ লাখ ৪৯ হাজার ৯৯০ টাকা।কিস্তিুতে এটি কেনার সুযোগ আছে। যারা প্রি অর্ডার করবেন তাদেরকে ১০ দিনের মধ্যে নতুন হাঙ্ক ডেলিভারি দেয়া হবে।’

হিরো হাঙ্কে আছে ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ওএইচসি বিএস-৪ ইঞ্জিন। ইঞ্জিনের ডিসপ্লেসমেন্ট ১৪৯.২ সিসি। সেলফ স্টার্টার সম্বলিত বাইকটিতে আছে ৫ স্প্রিড গিয়ার ট্রান্সমিশন।

মাল্টিপ্লেট ওয়েট ক্লাচের এই বাইকটির ফ্রন্টে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবসর্ভার রয়েছে। রিয়ারে আছে ৫ স্টেপ অ্যাডজাস্টেবল ইনভার্টেড গ্যাস গ্যাস অপারেটেড সাসপেনশন।

এর ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২.৮ লিটার। রিজার্ভের জ্বালানির ধারণ ক্ষমতা ২.২ লিটার।

(ঢাকাটাইমস/৩জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :