ক্যাটরিনার স্থলাভিষিক্ত সারা

প্রকাশ | ০৩ জানুয়ারি ২০১৯, ১৮:২৩

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস

বলিউডের নামকরা ড্যান্স কোরিওগ্রাফার ও পরিচালক রেমো ডি’সুজা তার আপকামিং ছবি ‘স্ট্রেট ড্যান্সার’-এ নায়িকা হিসেবে ঠিক করেছিলেন ক্যাটরিনা কাইফকে। প্রাথমিক কথাবার্তায় সেটা চূড়ান্তও হয়ে গিয়েছিল।

চলতি বছরের মাঝামাঝি ‘স্ট্রেট ড্যান্সার’-এর শুটিং শুরু হওয়ার কথা। ওই একই সময়ে শুরু হবে সালমান খানের ‘ভারত’ ছবির শুটিং। এই ছবির নায়িকাও ক্যাটরিনা। যার কারণে শেষ সময়ে এসে রেমো ডি’সুজাকে না করে দেন ক্যাটরিনা।

এই ঘটনার দুদিনও হয়নি। এরই মধ্যে নতুন নায়িকার ঘোষণা দিয়ে দিলেন রেমো। জানালেন, ক্যাটরিনার শূন্যস্থানটা তিনি হালের সেনসেশন সারা আলী খানকে দিয়ে পূরণ করবেন। তার মানে ‘স্ট্রেট ড্যান্সার’ ছবিতে বরুণ ধাওয়ানের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে হবে সারাকে।

খবর সত্যি হলে এটি হবে তার তিন নম্বর ছবি এবং বরুণের বিপরীতে প্রথম। ডিসেম্বরে সুশান্ত সিং রাজপুতের বিপরীতে ‘কেদারনাথ’ ছবিটি দিয়ে বলিউডে অভিষেক হয় সাইফ কন্যার। ওই একই মাসে মুক্তি পায় তার ‘সিম্বা’ ছবিটিও। দুটিতেই বিশেষ নজর কেড়েছেন সারা। এবার যুক্ত হলেন রেমো ডি’সুজার ছবিতে।

‘স্ট্রেট ড্যান্সার’ হচ্ছে ‘এবিসিডি’ সিরিজের ছবির চতুর্থ সিক্যুয়েল। তৃতীয় সিক্যুয়েল অর্থাৎ ‘এবিসিডি থ্রি’-তে নায়ক ছিলেন বরুণ ধাওয়ান। তার বিপরীতে দেখা গিয়েছিল শ্রদ্ধা কাপুরকে। দারুণ ব্যবসাসফল হয়েছিল ছবিটি। নাচে-গানে দর্শকদের একেবারে মন ভরিয়ে দিয়েছিলেন শ্রদ্ধা ও বরুণ। তবে চতুর্থ কিস্তিতে বরুণের সঙ্গে দেখা যেতে পারে সারাকে।

বলিউডের নবাব সাইফ আলী খানের মেয়ে সারার বৃহস্পতি বর্তমানে তুঙ্গে। প্রথম ছবি ‘কেদারনাথ’ মুক্তির পরই পরিচালক-প্রযোজকদের নজরে তিনি। ‘কেদারনাথ’ তেমন ব্যবসাসফল না হলেও দর্শকদের মন ভরিয়েছে সারার অভিনয়। তবে রণবীর সিংয়ের বিপরীতে পরের ছবি ‘সিম্বা’ ব্যবসাসফল। গত ২৮ ডিসেম্বর মুক্তি পাওয়া এই ছবি ইতিমধ্যে শতকোটির ক্লাবে ঢুকে পড়েছে।

এদিকে কয়েকদিন আগে ‘লাভ আজ কাল টু’ ছবির জন্যও সারার নাম ঘোষণা করেছেন পরিচালক ইমতিয়াজ আলী। ২০০৯ সালে মুক্তি পেয়েছিল কমেডি ঘরানার ‘লাভ আজ কাল’। যেটিতে অভিনয় করেছিলেন সারার বাবা সাইফ আলী খান ও হালের অন্যতম তারকা দীপিকা পাডুকোন।

প্রায় এক দশক পর সেই ছবির সিক্যুয়েলে অভিনয় করতে চলেছেন সাইফের মেয়ে সারা। যেখানে নায়ক হিসেবে রয়েছেন কার্তিক আরিয়ান। এর মধ্যে আবার রেমো ডি’সুজাও চাইছেন সারা তার ছবির নায়িকা হোক। সাইফ কন্যার বর্তমান জনপ্রিয়তা কোথায় গিয়ে পৌঁছেছে একবার ভাবুন তো!

ঢাকা টাইমস/০৩ জানুয়ারি/এএইচ