বাহুবলে পুরনো বই বিতরণ করে বরখাস্ত শিক্ষিকা

হবিগঞ্জ প্রতিবেদক
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯, ২০:০৯
ফাইল ছবি

হবিগঞ্জের বাহুবল উপজেলার বড়ইউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বইয়ের পরিবর্তে শিক্ষার্থীদের পুরনো বই বিতরণের অভিযোগে ফাতেমা আক্তার নামে এক শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধেও।

গত ১ জানুয়ারি সারা দেশে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়। কিন্তু বাহুবলের ওই বিদ্যালয়ে শিক্ষার্থীদের বিভিন্ন সালের পুরনো বই দেন শিক্ষকরা।’

এ নিয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। পরে তারা জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে অভিযোগ জানান। ২ জানুয়ারি বিষয়টি তদন্ত করলে সত্যতা মেলে। এরপর বৃহস্পতিবার এই অভিযোগে বরখাস্ত হন শিক্ষিকা ফাতেমা আক্তার।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক জানান, ‘অভিযোগের সত্যতা পাওয়ায় বিদ্যালয়ের শিক্ষিকা ফাতেমা আক্তারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি প্রধান শিক্ষক মো. মহসিন মিয়ার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এদিকে যেসব শিক্ষার্থীদের পুরনো বই দেওয়া হয়েছিল, বৃহস্পতিবার সকালে তারা বিদ্যালয় থেকে নতুন পায়। এ সময় সেখানে বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা জসিম উদ্দিনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা টাইমস/০৩ জানুয়ারি/প্রতিবেদক/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :