ভোট প্রত্যাখ্যানেও গাইবান্ধা-৩ আসনে বিএনপির প্রার্থী

গাইবান্ধা প্রতিবেদক
 | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০১৯, ২১:০৫

বিএনপি একাদশ সংসদ নির্বাচন প্রত্যাখ্যান করলেও গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে স্থগিত নির্বাচনে প্রার্থী হয়েছেন দলটির একজন নেতা। তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে।

বিএনপি তথা ঐক্যফ্রন্ট এখানে প্রার্থী করেছে সৈয়দ মইনুল হাসান সাদিককে। ৩০ ডিসেম্বরের ভোটে জোটের প্রার্থী ছিলেন জাতীয় পার্টি (কাজী) জাফরের নেতা টি আই এম ফজলে রাব্বী মিয়াকে। গত ১৯ ডিসেম্বর তিনি মারা যাওয়ায় ভোট স্থগিত হয়।

পরে নির্বাচন কমিশন সেখানে ২৭ জানুয়ারি ভোট ধরে নতুন করে তফসিল দেয়। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল বুধবার। বৃহস্পতিবার যাচাই বাছাই শেষে নতুন করে জমা দেওয়া তিন জনের মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। টিকে থাকে কেবল বিএনপির সৈয়দ মইনুল হাসান সাদিককে। আগে থেকে ওই আসনে বৈধ প্রার্থী আছেন আওয়ামী লীগের ইউনুছ আলী সরকার, জাতীয় পার্টির দিলারা খন্দকার শিল্পী জাসদের এস এম খাদেমুল ইসলাম খুদি, এনপিপির মিজানুর রহমান তিতু, ইসলামী আন্দোলনের হানিফ দেওয়ান, বাসদের সাদেকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

গত রবিবারের ভোটে কেবল সাতটি আসনে জয় পেয়েছেন ঐক্যফ্রন্টের প্রার্থীরা। এদের মধ্যে বিএনপির প্রার্থী পাঁচ জন এবং গণফোরামের দুই জন। বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্টের শরিকরা মিলিয়ে ভোট পেয়েছে সাবে ১২ শতাংশের মতো। প্রতিষ্ঠার পর থেকে বিএনপি কখনো এতো বাজে ফল করেনি ভোটে।

ভোটের রাতেই ঐক্যফ্রন্ট নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন নির্বাচনের দাবি জানিয়েছে। এই দাবিতে গতকাল তারা নির্বাচন কমিশনে স্মারকলিপিও দিয়েছে। এদিন সংসদ সদস্যদের শপথ গ্রহণ হলেও ঐক্যফ্রন্ট শপথ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :