শেরপুর মাতালো হর্সগার্ল তাসমিনা

শেরপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০১৯, ১৭:০৩

ঘোড়দৌঁড়ে অংশ নিয়ে শেরপুর মাতিয়ে গেল ‘দ্য হর্সগার্ল’ নওগাঁর তাসমিনা আক্তার। এই প্রতিযোগিতার আয়োজন করে নকলা উপজেলার বাউসা কবুতরমারী গ্রামের বঙ্গবন্ধু আদর্শ ক্লাব। তার সঙ্গে ঘোড়দৌঁড় উৎসব মাতান জামালপুরের মাদারগঞ্জ উপজেলার ভিক্ষু মিয়াও।

বৃহস্পতিবার বিকেলে কবুতরমারীর মাঠে ঘোড়দৌঁড় প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। দুটি গ্রুপে ছয় জেলার প্রায় অর্ধশত ঘোড়সওয়ার এতে অংশ নেন। দ্য হর্সগার্ল খ্যাত নওগাঁ জেলার অষ্টম শ্রেণিতে পড়ুয়া তাসমিনা ‘দাপট’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়। এই গ্রুপে ২০ জন প্রতিযোগীকে পেছনে ফেলে সে। ‘কদম’ গ্রুপে দাঁড়ি  ঘোড়া দৌঁড়িয়ে চ্যাম্পিয়ন হন জামালপুরের মাদারগঞ্জ উপজেলার ভিক্ষু মিয়া। এই গ্রুপে অংশ নেয় ২৫ জন ঘোড়সওয়ার। 

১৫ বছর বয়সী তাসমিনা দেশের বিভিন্ন অঞ্চলে ঘোড়দৌঁড়ে অংশ নিয়ে ‘হর্সগার্ল’ খ্যাতি অর্জন করেছে। বিভিন্ন গণমাধ্যম ও ভার্চুয়াল জগতে বেশ আলোড়ন তুলেছে তার দ্রুতগতির অশ^ারোহণ। তাকে নিয়ে নির্মিত ফরিদুর রহমানের ‘অশ^ারোহী তাসমিনা’ (তাসমিনা: দ্য হর্সগার্ল) চলচ্চিত্র আন্তর্জাতিক অঙ্গনে চারটি শিরোপা অর্জন করেছে।

ঘোড়দৌঁড় প্রতিযোগিতাটি উপভোগ করেন শেরপুর সদর,  নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা থেকে আসা হাজার হাজার দর্শক। সন্ধ্যায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

তাসমিনা জানায়, নিজের ঘোড়া না থাকলেও ঘোড়দৌঁড়ের খবর পেয়ে শেরপুরে আসে সে। অন্যের ঘোড়ায় সওয়ার হয়ে প্রথম পুরস্কার ফ্রিজ জয় করে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিসহ অনেকেই সানন্দে তার হাতে তুলে দেন আরও প্রায় ৩০ হাজার টাকা।

এর আগে ওই মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু আদর্শ ক্লাবের সভাপতি মনিরুজ্জামান। প্রধান অতিথি ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন। বক্তব্য দেন ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শরিফ হাসান, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইউপি চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত, জেলা পরিষদের সদস্য সামিউল হক মুক্তা।

জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আঞ্জুমান আরা রুমী, ক্লাবটির জমিদাতা অবসরপ্রাপ্ত শিক্ষক সাইদুর রহমান, উপজেলা যুবলীগের সদস্য আইয়্যূব খান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ ও সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, ইউনিয়ন যুবলীগের সভাপতি উজ্জল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪জানুয়ারি/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :