জগলুলকে মন্ত্রী চায় শ্যামনগর ও কালীগঞ্জবাসী

সাতক্ষীরা প্রতিবেদক
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০১৯, ২২:১৭

জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দারকে প্রতিমন্ত্রী হিসেবে পেতে চায় শ্যামনগর ও কালীগঞ্জবাসী। এক সংবাদ সম্মেলন করে শ্যামনগর উপজেলার সম্মিলিত নাগরিক সমাজ এই প্রত্যাশার কথা জানিয়েছে।

শুক্রবার বেলা ৩ টায় উপজেলা প্রেসক্লাব চত্বরে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা দেবী রঞ্জন মন্ডল।

লিখিত বক্তব্যে তিনি প্রধানমান্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানিয়ে বলেন, শ্যামনগর ও কালিগঞ্জ (আংশিক) আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য এস এম জগলুল হায়দারকে মন্ত্রী হিসেবে দেখা এ অঞ্চলের মানুষের প্রাণের দাবি। দশম সংসদে এমপি থাকাকালীন তিনি এ অঞ্চলের মানুষের কাছে আস্থার প্রতীক হিসেবে জনবন্ধু খ্যাতি পেয়েছেন।

এই অঞ্চলটি প্রাকৃতিক সম্পদের অপর সম্ভাবনাময় একটি স্থান। দেশের সিংহভাগ বৈদশিক রাজস্ব আদায় হয়ে থাকে এ অঞ্চলের সাদাসোনা খ্যাত চিংড়ি রপ্তানীর মাধ্যমে। এছাড়া বিশ্বের একক ম্যানগ্রোভ বন সুন্দরবন এই শ্যামনগর উপজেলায় অবস্থিত হওয়ায় পর্যটন ক্ষেত্রে রাজস্ব আদায়ে রয়েছে অসীম সম্ভাবনা। অথচ এই জনপদের মানুষ দীর্ঘদিন কোনো মন্ত্রীর ছোয়া পায়নি। স্বাধীনতা পরবর্তী সময়ে বিএনপির ড. আফতাবুজ্জামান মৎস্য প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করলেও এরপর এই উপকূলের মানুষ আর কোনো মন্ত্রীর পায়নি। তাই এবার মাননীয় প্রধানমন্ত্রী এই অঞ্চলের মানুষের চাওয়া পূরন করবেন বলে আমরা প্রত্যাশা করি।’

সংবাদ সম্মেলন শেষে উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি এম আকবর কবিরের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা এস এম জগলুল হায়দারকে মন্ত্রি হিসেবে পেতে জোর দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন, ডেপুটি কমান্ডার গাজী আবুল হোসেন, নওয়াবেঁকী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জুলফিকার আল মেহেদী লিটন, রাজবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াহাব, আতরজান মহা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জি, এম আমির হোসেন, মুক্তিযোদ্ধা মাষ্টার নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, সরকারি পাইলট স্কুলের প্রধান শিক্ষক ড. মুহাম্মদ আব্দুল মান্নান, মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণনান্দ মূখার্জী, জোবেদা সোহরাব মডেল একাডেমির প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, উপজেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মো. আব্দুল খালেক, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি প্রাক্তন শিক্ষক রবীন্দ্র নাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ মন্ডল, বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ভবতোষ কুমার মন্ডল, সদর আ’লীগের সাধারণ সম্পাদক দূর্গাপদ চক্রবর্তী, উপজেলা শ্রমিক লীগের সভাপতি কামরুল হায়দার নান্টু, উপজেলা কৃষক লীগের সভাপতি মুঞ্জুর এলাহী খোকন, উপজেলা মহিলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ারা বেগম প্রমুখ।

ঢাকাটাইমস/০৪জানুয়ারি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :