জনির প্রস্থানে বিপুল অর্থ বাঁচবে ডিজনির

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ১৪:২৩

ক্যারিবীয় জলদস্যুদের সমার্থক শব্দ বলা যায় হলিউড অভিনেতা জনি ডেপকে। তিন বার অস্কার মনোনয়ন পাওয়া ৫৫ বছর বয়সী এই তারকা অভিনয় করেছেন ‘পাইরেটস অব দ্য ক্যারিবীয়’-এর পাঁচটি সিরিজে। ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর ভূমিকায় রূপালি পর্দায় হাজির হয়ে জিতে নিয়েছেন অগণিত ভক্তের মন।

কিন্তু দুঃখজনক হলেও সত্যি, ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর আগামী সিরিজের ছবিগুলোতে প্রিয় অভিনেতা জনিকে আর খুঁজে পাওয়া যাবে না। তিনি আর এ সিরিজে অভিনয় করছেন না।

এতদিন ধরে ছবিটির চিত্রনাট্য লিখেছেন টেরি রোজিও, জেফ নাথানসন, জে উলপার্ট, টেড এলিয়ট ও স্টুয়ার্ট বিয়েট্টি। এই পুরনো চিত্রনাট্যকাররাও লিখছেন না ছবির আগামী সিক্যুয়েলের চিত্রনাট্য। নতুনভাবে লেখা হচ্ছে ছবিটির ষষ্ঠ সিক্যুয়েল। নতুন চিত্রনাট্যের কারণে আগামী ছবি থেকে বাদ পড়ছেন জনি।

তাছাড়া জনিকে বাদ দেওয়ার কারণে প্রচুর অর্থ সঞ্চয় হবে স্টুডিওর। কেননা প্রতি সিরিজের জন্য জনি পারিশ্রমিক নিতো ৯০ মিলিয়ন ডলার। এই স্থানে নতুন কাউকে কাস্ট করা হলে এত বেশি পারিশ্রমিক দিতে হবে না।

ধারণা করা হচ্ছে, জনি ডেপের প্রস্থান প্রতি সিনেমা বাবদ ১০০ মিলিয়ন ডলার সঞ্চয় করতে সাহায্য করবে। যার অর্থ হলো, প্রতি সিনেমা বাবদ স্টুডিও ৭০০ কোটি টাকা বাঁচাতে পারবে।

ডিজনি ফিল্ম প্রডাকশনের প্রধান শন বেইলি বলেছেন, ‘হলিউডের এই জনপ্রিয় সিরিজের পরবর্তী ছবির চিত্রনাট্য লিখছেন রেট রিজ ও পল ওয়ারনিকি। এরই মধ্যে তারা কাজ শুরু করেছেন।’

‘তবে এটা ঠিক, দারুণ জনপ্রিয় এই চলচ্চিত্র সিরিজের পাঁচটি ছবিতে জ্যাক স্প্যারো চরিত্রে আপনারা যাকে দেখেছেন, সেই জনি ডেপ আর এই ছবিতে নেই। চরিত্রটি তিনি করছেন না, এটা পুরোপুরি নিশ্চিত। আমরা এই চরিত্রের জন্য নতুন কাউকে ভাবছি।’

ঢাকা টাইমস/৬ জানুয়ারি/আরআর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :