দৌলতদিয়ায় ফেরি কম, গাড়ির দীর্ঘ লাইন

রাজবাড়ী প্রতিবেদক
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ১৯:২৯
ফাইল ছবি

ফেরি স্বল্পতা ও গাড়ির চাপ বেশি থাকায় দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ জট সৃষ্টি হয়েছে। লম্বা লাইনে ঘণ্টার পর ঘণ্টা আটকে থেকে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। রবিবার বিকাল পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় মহাসড়কে প্রায় তিন কিলোমিটার লম্বা গাড়ির লাইন দেখা যায়।

গাড়ির চালক ও যাত্রীদের ভাষ্য, দৌলতদিয়া ফেরিঘাট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার জুড়ে দুই সারিতে চার শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় আটকে আছে। এছাড়া দৌলতদিয়া ট্রাক টার্মিনালে শনিবার রাত থেকে আটকে আছে আরও শতাধিক ট্রাক ও কাভার্ডভ্যান।

এদিকে শনিবার দুপুর ১টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী শাহজালাল নামে একটি ফেরির সাইলেন্সারে আগুন লাগে। এসময় ফেরিতে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কর্তৃপক্ষের দাবি, বিরতিহীনভাবে চলাচল করায় ফেরির সাইলেন্সারে আগুন লাগে। তবে খুব দ্রুত আগুন নিভিয়ে ফেলে ফেরিটিকে দৌলতদিয়া চার নম্বর ঘাটে রাখা হয়। এরপর আবার বিকাল পাঁচটা থেকে চলাচল শুরু করে ফেরিটি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গ্রামে যাওয়া মানুষজন গত বুধবার থেকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলা থেকে রাজধানীর দিকে ফিরতে শুরু করেছেন। এতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যানবাহনের চাপ বেড়েছে। কিন্তু তিনটি ফেরি বিকল থাকায় এবং ড্রেজিংজনিত কারণে পাটুরিয়ার ৪ ও ৫ নং ঘাট দিয়ে স্বাভাবিকভাবে ফেরি চলাচল করতে না পারায় ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ জট তৈরি হয়েছে।

শাজাহান আলী নামে এক ট্রাকচালক বলেন, ‘শনিবার বিকালে দৌলতদিয়া ঘাটে এসে সিরিয়ালে আটকা পড়েছি। শুক্রবার বিকাল গড়িয়ে গেলেও ফেরির নাগাল পাচ্ছি না।’

দৌলতদিয়া ঘাটে কর্মরত ট্রাফিক ইন্সপেক্টর নাজমুল হোসেন জানান, ‘বৃহস্পতিবার সেনাবাহিনী ও বিজিবির শতাধিক গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হয়েছে। তারা দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা-উপজেলায় নির্বাচনী দায়িত্ব শেষে ঢাকায় ফিরছিলেন। এছাড়া নির্বাচনের কারণে এলাকায় যাওয়া অসংখ্য মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করেছেন। এ কারণে ঘাটে বাড়তি চাপ পড়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক সফিকুল ইসলাম বলেন, ‘রুটে ১৭টি ফেরির মধ্যে তিন দিন ধরে মাধবীলতা ও রজনীগন্ধা নামে দুটি ফেরি বিকল। এ ছাড়া বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান প্রায় চার মাস ধরে বিকল। বর্তমানে ১৪টি ফেরি দিয়ে পারাপার করা হচ্ছে। তবে বাড়তি যানবাহনের চাপ ও পাটুরিয়া ঘাটে সমস্যার কারণে দৌলতদিয়ায় সিরিয়ালে কিছু যানবাহন আটকা পড়েছে। সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।’

ঢাকা টাইমস/০৬ জানুয়ারি/প্রতিবেদক/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :