ব্রাহ্মণবাড়িয়ায় ধানের শীষ প্রার্থীর গাড়ি ভাঙচুর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ১৯:৩৫

ফলাফল স্থগিত থাকা ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে ধানের শীষের প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। রবিবার বিকালের এই ঘটনায় বিএনপির এই নেতা প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থীর লোকদের দায়ী করেছেন।

গত ৩০ ডিসেম্বর ২৯৯ আসনে নির্বাচন হলেও গোলযোগের কারণে তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে। এখানে আগামী ৯ জানুয়ারি ভোটগ্রহণের কথা রয়েছে।

এই আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ নিয়ে নির্বাচন করছেন। তার প্রধান প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈন। তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এই আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টির জন্য ছেড়ে দেয় ক্ষমতাসীন দল। তবে ৩০ ডিসেম্বরের নির্বাচনে ধানের শীষের প্রার্থী প্রায় ১০ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে আছেন। ফলে এবারের নির্বাচনে চরম বিপর্যয়ে পড়া বিএনপি এই আসনটি পাবে এমনটা প্রায় নিশ্চিত। যদিও বিএনপির সাংসদরা শপথ না নেয়ার সিদ্ধান্তে এখনো অটল আছেন।

স্থানীয়রা জানান, রবিবার বিকালে আশুগঞ্জে গণসংযোগে আসেন আবদুস সাত্তার ভূইয়া। উপজেলার যাত্রাপুর গ্রামে গণসংযোগকালে তার গাড়িতে হামলার ঘটনা ঘটে। পরে সরাইল যাওয়ার পথে সোহাগপুর গ্রামেও তার গাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা।

সাবেক প্রতিমন্ত্রী আবদুস সাত্তার অভিযোগ করেন, কোনো কারণ ছাড়াই স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন মঈনের সর্মথকরা তার গাড়িতে অতর্কিত হামলা চালায়। এ ব্যাপারে তিনি নির্বাচন কমিশনে দৃষ্টি কামনা করেন।

জেলা বিএনপি সাধারণ সম্পাদক জহিরুল হক বলেন, ‘প্রার্থীর ওপর হামলা চালানো দুঃখজনক।’ তিনি ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম তালুকদার ঢাকা টাইমসকে বলেন, ‘আমি খবর পেয়েছি। বিএনপি প্রার্থী এই বিষয়ে আমাকে মৌখিক জানিয়েছেন। তাকে বলেছি প্রচারের আগে থানাকে অবগত করার জন্য।’

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :