জয়ে ফিরল মাশরাফির রংপুর

ক্রীড়া প্রতিবেদক
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ২১:৩৯

নিজেদের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটানসকে হারিয়ে জয়ে ফিরল মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স। মিরপুরে রবিবার উত্তেজনাকর ম্যাচে মাহমুদউল্লাহর দলকে ৮ রানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। অবশেষে খুলনা টাইটানস এবং রংপুরের ম্যাচটিতে প্রাণ পেল এবারের বিপিএল। ব্যাটে-বলের দারুণ লড়াইয়ের রাতে ম্যাচ সেরা হয়েছেন ৭৮ রান করা রাইডার্সরে ওপেনার রাইলি রুশো।

মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে টানা দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে মাশরাফির রংপুর রাইডার্স। তবে প্রথম দিনের মতো শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়তে হয়নি গেল বারের চ্যাম্পিয়নদের। দলীয় ১৮ রানে মেহেদী মারুফের আউটে ভাঙে ওপেনিং জুটি। আলী খানের বলে নাজমুল হাসান শান্তর হাতে ক্যাচ দিয়ে ৫ রানে ফিরেন এই ওপেনার। এরপর ওপেনার রাইলি রুশোর সঙ্গে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন এলেক্স হেলস।  হেলসকে এলভির ফাঁদে ফেলে ২৪ রানের এই জুটি ভাঙেন জহির খান। ব্রাথওয়েটের বলে ১৯ রানে ক্যাচ তুলে দেন মোহাম্মদ মিথুন।

৬৫ রানে তিন উইকেট হারানোর পর রবি বোপারার সঙ্গে দলের হাল ধরে রাখেন রুশো। মাথা ঠান্ডা রেখে ৪০ বলে তুলেন নেন এবারের বিপিএলের দ্বিতীয় হাফসেঞ্চুরি। রুশো আর বোপারার ৬৪ বলে ১০৪ রানের জুটির উপর ভর করে ১৬৯ রানে থামে রংপুর। ৮ চার এবং ২ ছক্কাতে সর্বোচ্চ ৭৮ রান করে অপরাজিত ছিলেন রুশো। ২৯ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেন রবি বোপারা। খুলনা টাইটানসের হয়ে একটি করে উইকেট নেন জহির, আলী খান এবং ব্রাথওয়েট।

১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে মাহমুউল্লাহর খুলনা টাইটানস। সময়ের সঙ্গে রাতের ম্যাচে ব্যাটিং সহায়ক হয়ে উঠে মিরপুরের উইকেট। পাশাপাশি শিশিরের প্রভাবে বোলারদের জন্য বল করাও কঠিন হয়ে উঠে। এই সুযোগটা কাজে লাগান খুলনার  দুই ওপেনিং ব্যাটসম্যান। ঠান্ডা মাথায় বিনা উইকেটে ৩০ বলে দলীয় হাফসেঞ্চুরি করেন তারা। রানের গতি ধরে রেখে ৩৮ বলে ব্যক্তিগত ৫০ তুলে নেন স্টারলিং। ওপেনিং জুটি ভাঙতে রাইডার্সরে অপেক্ষা করতে হয় ১১তম ওভার পর্যন্ত। ১১.১ তম ওভারে হাওয়েলের বলে জুনায়েদ সিদ্দিকি (৩৩) ফিরলে ৯০ রানে ভাঙে টাইটানসদের ওপেনিং জুটি। তার পরের ওভারে শফিউলের শিকার হন নাজমুল হোসেন শান্ত (১)। ভয়ংকর হয়ে উঠা স্টারলিংকে ফিরিয়ে দেন আধিনায়ক মাশরাফি। আউট হওয়ার আগে ৮ চার ১ ছক্কায় দলের হয়ে সর্বোচ্চ ৬১ রান করেন স্টারলিং।

এরপর মাহমুদউল্লাহকে ফিরিয়ে রংপরকে ম্যাচে  ফেরান ফরহাদ রেজা। অধিনায়কের পরে শফিউলে বলে সাজঘরে ফেরেন আরিফুলও। পরপর  দুই উইকেট হারিয়ে দারুণ শুরু করা খুলনা আর পেরে ওঠেনি। ৫ উইকেটে নির্ধারিত ২০ ওভারে ১৬১ রানে থেমে যায় মাহমুউল্লাহর খুলনা টাইটানস।

রংপুরের হয়ে ৪৪ রান দিয়ে ২ টি উইকেট শিকার করেন শফিউল ইসলাম। একটি করে উইকেট পান মাশরাফি, ফরহাদ রেজা এবং হাওয়েল।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর রাইডার্স: ২০ ওভারে ১৬৯/৩ (রাইলি রুশো ৭৬, এলেক্স হেলস ১৫, মোহাম্মদ মিথুন ১৯, রবি বোপারা ৪০, আলী ১/৩৫ , জহির ১/৩০)

খুলনা টাইটানস: ২০ ওভারে ১৬১/৫  (পল স্টালিং ৬১, জুনায়েদ সিদ্দিকি ৩৩, মাহমুদউল্লাহ ২৪, আরিফুল হক ১২; শফিউল ২/৪২, মাশরাফি ১/৩৫ )

ফল : রংপুর ৮ রানে জয়ী

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :