দুই বড় মন্ত্রণালয় পেয়ে উৎফুল্ল কুমিল্লা

মাসুদ আলম, কুমিল্লা
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৯, ২১:৫৬

গত পাঁচ বছরও দুটি মন্ত্রণালয়ের দখল ছিল কুমিল্লার। এবারো তাই। তবে আনন্দটা একটু বেশি মন্ত্রণালয় দুটির নাম দেখে।

কুমিল্লা-১০ আসনের আ হ ম মুস্তাফা কামাল পেয়েছেন অর্থ মন্ত্রণালয় আর কুমিল্লা-৯ আসনের তাজুল ইসলাম পেয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

কুমিল্লা-১১ আসনের মুজিবুল হক রেল মন্ত্রী থেকে বাদ পড়ে যাওয়ার পরও বড় দুটি মন্ত্রণালয় থাকায় কুমিল্লায় আরো বেশি উন্নয়নের আশা করছেন জেলার বাসিন্দারা।

এই দুই জনের মধ্যে মুস্তফা কামাল গত পাঁচ বছর ধরে পরিকল্পনা মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। স্থানীয় উন্নয়নে তার ভূমিকা রয়েছে। তবে তাজুল ইসলাম প্রথমবারের মতো ঢুকছেন মন্ত্রিসভায়।

এর আগের অভিজ্ঞতায় দেখা গেছে, এলজিআরডি মন্ত্রীরা নিজ নির্বাচনী এলাকায় উন্নয়নের ক্ষেত্রে ব্যাপক প্রভাব রাখেন। তাজুলকে ঘিরে তাই আশার বেলুনটাও বড়।

এরই মধ্যে দুই মন্ত্রীর নির্বাচনী এলাকায় দল বেঁধে তাদের ভক্তরা উল্লাস করেছেন। মিছিলের পাশাপাশি হয়েছে মিষ্টি বিতরণ।

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রতন ঢাকাটাইমসকে বলেন, ‘কুমিল্লাবাসী অত্যান্ত আনন্দিত এবং গর্বিত। দুই মন্ত্রীর প্রতিনিধিত্বের মাধ্যমে কুমিল্লার উন্নয়ন ও সমৃদ্ধি আরও বৃদ্ধি পাবে, এই প্রত্যাশা সকলের। কুমিল্লাবাসীর বহুদিনের আশা ও প্রত্যাশা পূরণ হবে বলেও আমরা মনে করি।’

গত ৩০ ডিসেম্বরের ভোটে কুমিল্লার ১৭টি উপজেলার ১১টি আসনের সব কটিতে আওয়ামী লীগ জিতেছে। ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা আশা করছেন দুই মন্ত্রীর ভবিষ্যৎ কর্মকাণ্ডে ওই এলাকায় তাদের অবস্থান আরো দৃঢ় হবে।

ঢাকাটাইমস/০৬জানুয়ারি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :