‘গান আর গ্ল্যামার এক হয়ে গেছে’

সায়রা সামসিয়া
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০১৯, ১৪:৪০

‘ক্লোজআপ ওয়ান’ প্রথম আসরের শীর্ষ ১৬ জনে ছিলেন লোপা হোসেইন। বর্তমানে একাধারে সংগীতশিল্পী, উপস্থাপিকা, সংবাদপাঠিকা এবং অভিনয়শিল্পী। তিনি মূলত একজন শিল্পী হিসেবে আলোচনায় আসেন ‘ক্লোজআপ ওয়ান’ প্রতিযোগিতায় অংশ নিয়ে। নতুন বছরে গানের জগতের টুকিটাকি নিয়ে আলাপ হয় ঢাকা টাইমসের সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন সায়রা সামসিয়া।

আপনার সর্বশেষ একক অ্যালবাম ছিল ‘আত্মাসঙ্গী’। কেমন সাড়া পেয়েছিলেন?

সাড়া ভালোই পেয়েছিলাম। আসিফ আকবরের সঙ্গে ডুয়েট গেয়েছি অ্যালবামটিতে। বেশ প্রশংসা পেয়েছি গানগুলোর।

নতুন বছরে কোনো একক অ্যালবাম আসছে?

সে রকম কোনো পরিকল্পনা নেই। তবে ‘আত্মাসঙ্গী’ অ্যালবামটির মিউজিক ভিডিওর কাজ শুরু হয়েছে। এ বছর আশা করি, এটা রিলিজ হবে।

প্লে-ব্যাক করা হয়েছে?

হ্যাঁ, প্লে-ব্যাক করেছি। তবে খুব কম করা হয়েছে। দুটি সিনেমাতে আমি গান করেছি। একটা হলো ‘নয় ছয়’, আরেকটি হলো ‘ভোলা তো যায় না তারে’। এর মধ্যে ‘নয়ছয়’ সিনেমায় গাওয়া গানটি আমার লেখা ও সুর করা। গানটির শিরোনাম ‘আশার ভেলা’।

নিজের গাওয়া পছন্দের গান কোনটি?

নিজের গাওয়া দুটি পছন্দের গান আছে। একটি হলো নিজের কথা ও সুর দেওয়া ‘আশার ভেলা’। আরেকটি গান হলো ‘সামান্য সম্বল’। এই গানটি খুব জনপ্রিয় হয়েছে।

টিভি, মঞ্চ আর প্লেব্যাক- কোন মাধ্যমে গান গাইতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন?

মঞ্চে গান করতে বেশি আনন্দ পাই। সেখানে শ্রোতাদের তাৎক্ষণিক প্রতিক্রিয়া দেখতে পাই সরাসরি। যখন শ্রোতারা আমার সঙ্গে গায় তখন খুব ভালো লাগে। অনুপ্রাণিত হই।

সিনেমায় আপনার গানে কোন নায়িকার ঠোঁট মেলানো দেখতে চান?

আমি চাইব, সব নায়িকার জন্যই গাইতে। তবে একটু মজা করে বলতে গেলে বলব, আমি সংবাদ পাঠের সঙ্গে জড়িত ছিলাম দীর্ঘদিন। এরই মধ্যে দুজন সংবাদপাঠিকা নায়িকা হয়েছেন। আমার খুব পছন্দের দুজন ছোট বোন। একজন বুবলি, আরেকজন রোদেলা। যদি ওদের অভিনীত কোনো সিনেমায় গান করা হয় ব্যাপারটা উপভোগ্য হবে। আমার কণ্ঠের গানে তারা পর্দায় ঠোঁট মেলাচ্ছে, দেখতে খুব মজা লাগবে।

এই সময়ের গানগুলোর কোন দিকের পরিবর্তন দেখতে চান?

এখন অতিমাত্রায় গানের সঙ্গে গ্ল্যামার জড়িয়ে পড়েছে। ইয়াং এবং দেখতে ভালো গায়িকাদের মিউজিক ভিডিওতে সয়লাব। কিন্তু আগের দিনের গানগুলোর কথা ও সুর অনেক শ্রুতিমধুর ছিল। তাই আমি মনে করি, সুরে গান করেন এমন ভালো শিল্পীদের সুযোগ করে দেওয়া উচিত। মানুষ এখনো ভালো গানই শুনতে চায়। ভালো গান যিনি গাইবেন তাকেই প্রাধান্য দেওয়া দরকার।

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :