ক্যানসার আক্রান্ত স্কুলছাত্রীর পাশে দাঁড়ানোর আহ্বান

প্রকাশ | ০৭ জানুয়ারি ২০১৯, ১৭:০৪

কুড়িগ্রাম প্রতিবেদক, ঢাকাটাইমস

কুড়িগ্রাম বর্ডার গার্ড স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী তনুশ্রী ক্যানসারে আক্রান্ত। ২০১৫ সালে রংপুরে তার একটি টিউমার অপারেশনের পর টিস্যু টেস্টে ক্যানসার শনাক্ত হয়। এরপর তাকে ভারতে চিকিৎসা দেয়া হচ্ছে। ২০২১ সাল পর্যন্ত তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকতে হবে। এজন্য প্রায় পাঁচ লাখ টাকা প্রয়োজন। তার মৃৎশিল্পী পিতার পক্ষে ব্যয় নির্বাহ করা সম্ভব হচ্ছে না। এজন্য স্কুলছাত্রীর পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছে তার পরিবার।

সোমবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে তার চিকিৎসায় ৪০ হাজার টাকা তার পিতা প্রশান্ত কুমার পালের হাতে তুলে দেন সদর ইউএনও আমিন আল পারভেজ। এসময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু, সাবেক সভাপতি সফি খান, কুড়িগ্রাম টেলিভিশন রিপোর্টাস ফোরামের আহ্বায়ক হুমায়ুন কবির সূর্য্য প্রমুখ।

কুড়িগ্রাম পৌর এলাকার কৃঞ্চপুর কুমারপাড়া এলাকার বাসিন্দা মৃৎশিল্পী প্রশান্ত কুমার পাল জানান, প্রতি বছর ছয় মাস পরপর তনুশ্রীকে ভারতে নিয়ে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এসময় লিভার সিটি স্কান, আল্টাসনোগ্রাম ও রক্তের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এভাবে ২০২১ সাল পর্যন্ত তাকে ডাক্তারদের চিকিৎসাধীনে থাকতে হবে। আগামী ৯ জানুয়ারি মেয়েকে নিয়ে তিনি ভারতে যাচ্ছেন। সেখানে হাওড়া নারায়ণা সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসক অরুণাা শংকর রায়, অরুণাভ রায় ও পার্থ প্রতীম সেন এর যৌথ তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

মেয়ের চিকিৎসার পেছনে ইতিমধ্যে জায়গাজমি বিক্রি করে নিঃস্ব পরিবারটি পরবর্তী চিকিৎসা ব্যয়ের জন্য বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/জেবি)