রোমে পিঠা উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০১৯, ২৩:৩২

ইতালির রোমে জাঁকজমকভাবে দেশীয় আমেজে ঐতিহ্যবাহী পিঠা উৎসব উদযাপন করেছে মহিলা সমাজকল্যাণ সমিতি। সংগঠনটির দেশের কৃষ্টি, সংস্কৃতিকে বিদেশের মাটিতে তুলে ধরতে এ রকম ব্যতিক্রম একটি আয়োজন প্রবাসীদের মধ্যে এক অন্যরকম আমেজ সৃষ্টি করে।

মহিলা সমাজকল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দা শামিমা জামান ও সাংগঠনিক সম্পাদক মাহবুবা আক্তার বাবলির পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সভাপতি বলেন, সংগঠনের সব নারীরা অনেক কষ্ট করে পিঠা তৈরি করেছেন। সবার সাহায্য সহযোগিতায় এবং সবার উপস্থিতি অনুষ্ঠানকে অনেক বেশি প্রাণবন্ত করে তুলেছে।

লায়লা শাহ সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সবসময় এ রকম সহযোগিতা অব্যাহত থাকলে মাঝে মাঝে প্রবাসে দেশীয় সংস্কৃতি নতুন প্রজন্মের কাছে তুলে ধরা সম্ভব।

রোমে বসবাসরত বাংলাদেশি পরিবারগুলো নিজেদের হাতে তৈরি নানারকম দেশীয় পিঠা প্রদর্শন করে। অনুষ্ঠানে নারীরা দেশীয় সাজে যেন প্রবাসে খুঁজে পান এক টুকরো বাংলাদেশ। নাচে-গানে আনন্দ উল্লাসে মেতে উঠেন সবাই।

অনুষ্ঠানে বিপুলসংখ্যক বাংলাদেশি উপস্থিত ছিলেন। পরে স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন। এর আগে কেক কেটে একে অপরের মুখে তুলে দেন। এ ছাড়াও শিশুদের ফ্যাশন শো অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :