তারেকের পিএস অপু পাঁচদিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৭:০৩ | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ১৬:৫০
ফাইল ছবি

ভোটের আগে রাজধানীর একটি ব্যবসা প্রতিষ্ঠানের কার্যালয় থেকে প্রায় সোটা আট কোটি টাকা উদ্ধারের ঘটনায় মিয়া নুর উদ্দিন আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়েছে পুলিশ।

অপু এবার শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী ছিলেন। তিনি যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস।

দশ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী বিএনপি নেতাকে রিমান্ডে দেন। তাকে পাঁচ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

তদন্ত কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর আশরাফুল ইসলাম তাকে ১০ দিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেছিলেন। রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, উদ্ধার করা টাকা একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রভাবিত করার কাজে ব্যবহার করার পরিকল্পনা ছিল। এ বিষয়ে কারা কারা জড়িত, সেটিই বের করা দরকার।

এর আগে গত ২৬ ডিসেম্বর মামলার অপর আসামি মতিঝিলের ইউনাইটেড করপোরেশনের এমডি এ এম আলী হায়দার ওরফে নাফিজ, অফিস ব্যবস্থাপক আলমগীর হোসেন এবং গুলশানের আমেনা এন্টারপ্রাইজের জিএম জয়নাল আবেদীনকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়। জয়নাল আবেদীন এক সময় বিএনপি শাসনামলে প্রভাবশালী হয়ে উঠা হাওয়া ভবনের কর্মচারী ছিলেন। গত ২৪ ডিসেম্বর মতিঝিল থানাধীন সিটি সেন্টরের ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড ইউনাইটেড করপোরেশনে র‌্যারে অভিযানে জব্দ হয় তিন কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকা। আটক জন প্রতিষ্ঠানটির এমডি আসামি আলী হয়দার। তার দেওয়া তথ্যে পল্টন থানাধী হাউজ বিল্ডিং রোডের বায়তুল খায়ের টাওয়ারের সিটি মানিটারী এক্সচেঞ্জ থেরক আরও পাঁচ কোটি টাকা জব্দ হয়।

বিএনপি-জামায়াত সরকারের সময় হাওয়া ভবনের প্রভাবশালী ব্যক্তিদের একজন ছিলেন মিয়া নুরুদ্দীন অপু। বিগত তত্ত্বাবধায়ক সরকারের সময় তিনি মালয়েশিয়া চলে যান। এরপর দেশে ফিরে বেশ কিছু দিন জেল খাটেন।

ভোটের প্রচার চলাকালে গত ২৪ ডিসেম্বর শরীয়তপুরের গোসাইরহাটে আওয়ামী লীগ সমর্থকদের হামলায় আহত হন অপু। সেদিনই তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়। এই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই ৪ জানুয়ারি তাকে গ্রেপ্তার দেখায় র‌্যাব-১।

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

সাবেক সচিব প্রশান্ত কুমারকে কারাগারে পাঠালেন আদালত

৩১ মার্চ পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম ইনায়েতুর রহিম

বিচারপতির আসনে ছাদ বেয়ে পানি, বিচারকাজ বন্ধ ১৮ মিনিট

আগাম জামিন পেলেন অ্যাডভোকেট যুথিসহ চার আইনজীবী

জামিন নিতে এসে রায় শুনে পালিয়ে গেলেন হলমার্ক কেলেঙ্কারির আসামি

তিন মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

হলমার্ক কেলেঙ্কারি: তানভীর ও তার স্ত্রীসহ নয়জনের যাবজ্জীবন

সুপ্রিম কোর্ট বারে মারামারি: নাহিদ সুলতানা যুথীর জামিন শুনতে নতুন বেঞ্চ নির্ধারণ

পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ড. ইউনূসের সাজা ও দণ্ড স্থগিতের আদেশ হাইকোর্টে বাতিল

এই বিভাগের সব খবর

শিরোনাম :