‘বস্ত্র-পাট শিল্পকে এগিয়ে নিয়ে নেব’

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৯, ২২:৪১

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ‘শিল্প কারখানা নিয়ে আমার যথেষ্ঠ অভিজ্ঞতা রয়েছে। জীবনের শুরু থেকেই শিল্প কারখানা গড়ে তুলে প্রতিষ্ঠিত হয়েছি। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে  বস্ত্র ও পাট শিল্পকে এগিয়ে নিয়ে যাব।’

বৃহস্পতিবার দুপুরে রূপগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘পাট শিল্পটি একটি আদি সেক্টর। আমরা স্বাধীনতাযুদ্ধে এই শিল্পের জন্যই গিয়েছিলাম। আমাদের পাট এদেশ থেকে লাভ করে তাদের দেশে নিয়ে যেত। তাই অর্থনৈতিক বৈষম্যর কারণেই বঙ্গবন্ধুর ছয় দফা দাবি নিয়ে মুক্তিযুদ্ধে গিয়েছিলাম। বস্ত্র দিয়ে আমরা পৃথিবীর মধ্যে সুনাম অর্জন করেছি। এ দুটি সেক্টর অর্থনৈতিক সেক্টর। এ সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে হলে অর্থনৈতিকভাবেই এগিয়ে নিয়ে যেতে হবে। আর কর্মক্ষেত্র তৈরি করতে হলে বস্ত্র ও পাট শিল্পে আরো বেশি অবদান রাখতে হবে। বেকারত্ব দূর করতে নতুন নতুন শিল্প তৈরি করতে হবে।

স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে মন্ত্রী বলেন, ৭২ এর ১০ জানুয়ারি আমরা টগবগে যুবক ছিলাম। আমাদের হাতে তখন অস্ত্র ছিল। তখন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান দেশে ফিরে আসলে আমরা আনন্দে উচ্ছ্বাসিত হই। আমাদের একটি স্বাধীন দেশ হিসেবে উপহার দেন। তিনি ফিরে না আসলে আমাদের কি হতো। এখন আমরা বঙ্গবন্ধু শূন্যতায় ভুগছি। আজকে বঙ্গবন্ধুর জন্যই এ দেশ মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলেছেন জননেত্রী শেখ হাসিনা।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :