শেষদিনেও জমজমাট স্মার্টফোন মেলা

প্রকাশ | ১২ জানুয়ারি ২০১৯, ১৫:৩৯

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

অত্যাধুনিক স্মার্টফোনে অভাবনীয় মূল্যছাড় ও উপহার পেতে ঢাকায় চলমান স্মার্টফোন মেলার শেষদিনে ক্রেতারা সারিবদ্ধ হচ্ছেন তাদের পছন্দের প্রতিষ্ঠানের স্টলে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ মেলার শেষদিন শনিবার সকাল থেকেই মেলার প্রবেশমুখে দেখা যায় দর্শনার্থীদের ভিড়। গত বৃহ¯পতিবার থেকে শুরু হওয়া প্রযুক্তি পণ্য নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা নামবে আজ রাত আটটায়।

মেলার প্রথম দুইদিন আশানুরূপ বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। বাজারমূল্যের চেয়ে কমদামে অত্যাধুনিক মুঠোফোন পেয়ে স্বাচ্ছন্দে বাড়ি ফিরছেন ক্রেতারা। অনেকে বাজেটের মধ্যে পছন্দমতো হ্যান্ডসেট কিনেছেন।

আজ সকাল থেকেই স্মার্টফোন স্টলগুলো ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা যায়। ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, মটোরোলা, নকিয়া, আইফোনসহ প্রদর্শনীতে আসা ব্র্যান্ডগুলোতে আগ্রহ রয়েছে অনেকের। শেষদিনে অনেক স্টল তাদের উপহারের তালিকা আরো বড় করেছে। 

ঢাকার উত্তরা থেকে আসা কলেজ শিক্ষার্থী কামাল হোসেন বলেন, মেলা আসার কারণ চমকপ্রদ কিছু থাকেই। এবার নতুন বেশ কিছু স্মার্টফোন চোখে পড়েছে। আমি একটি কিনতে এসে, দুটি কিনে নিয়ে যাচ্ছি। কারণ যে দামে কিনেছি হ্যান্ডসেট সেই দামে বাইরে পাবো না আবার এতো উপহারও পাবো না।

মেলায় আসা ক্রেতা ফারাবি চৌধুরী জানান, তিনি এসেছে গাজীপুর থেকে। প্রতিবছরই আসেন। মেলার শেষদিনে এসে হ্যান্ডসেটগুলো দেখেন। নতুন নতুন টেকনোলজির উপর তার আগেই থেকেই আগ্রহ আছে। এর মধ্যে ভালো বা কোনো স্মার্টফোন পছন্দ হয়ে গেলে সেটি কিনবেন। তবে আগের মেলার অভিজ্ঞতা থেকে এটিও জানান প্রতিবছরই তিনি ফোন কিনেন।

এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস, বিজয় এবং ই-কমার্স প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করছে। পাওয়া যাচ্ছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া মেলায় বেশ কিছু মডেলের স্মার্টফোন  উন্মোচন করা হয়েছে।

মেলা চলবে আজ রাত ৮টা পর্যন্ত। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের আয়োজনে এটি একাদশ প্রদর্শনী।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এ ছাড়া থাকবে অন্য অনেক আয়োজন।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে ভিভো ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে গোল্ডেনফিল্ড ও মটোরোলা। 

মেলায় থাকছে প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন তিনটি, গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন দুটি এবং সিলভার স্পন্সর প্যাভিলিয়ন দুটি। এ ছাড়াও ছয়টি প্যাভিলিয়ন ও চারটি স্টল রয়েছে। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র, সেলফি প্রতিযোগিতার ব্যবস্থা রেখেছে ব্র্যান্ডগুলো।

মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/এজেড)