গমের বস্তা নিয়ে পুলিশ-কারারক্ষী হুলস্থুল

বরিশাল ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ২১:৪৬ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০১৯, ১৯:২০

কারাগার থেকে ভ্যান ভর্তি গমের বস্তা পাচারের সময় নিয়ে পুলিশ ও কারারক্ষীদের টানা হেচড়া নিয়ে হুলস্থুল হলো বরিশালে।

এই ঘটনার ছবি তুলতে গিয়ে মারধরের শিকার হয়েছেন এক সাংবাদিক। এই ঘটনায় বিক্ষোভের মুখে পাঁচ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশ জব্দ করেছে পাচার হতে যাওয়া গমের চালান।

শনিবার দুপুর আড়াইটায় বরিশাল কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকে এই ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন দৈনিক যুগান্তর বরিশাল ব্যুরোর ফটো সাংবাদিক শামীম আহম্মেদ। তাকে বরিশাল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শামীম আহম্মেদ ঢাকা টাইমসকে বলেন, ‘বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে একটি ভ্যানে করে ১১ বস্তা গম বের করার সময় পুলিশ ওই গম আটক করে। এ সময় কারারক্ষী ও পুলিশের মধ্যে গমের বস্তা নিয়ে টানাটানি হয়। ওই টানা হেচড়ার ছবি তুলতে গেলে কারারক্ষীরা কারাগারের প্রধান ফটকের সামনেই আমাকে মারধর শুরু করেন। পরে কারা অভ্যন্তরে নিয়ে গিয়ে বুট দিয়ে লাথি ও এলোপাতাড়ি পেটান। এ সময় সামনে জেলার ইউনুস জামান দাঁড়িয়ে থাকলেও তিনি কোনো বাধা দেননি।’

বরিশালের সাংবাদিকরা তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভ করেন। তারা ডিআইজি (প্রিজন) তওহিদুল ইসলাম ও সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিকের কাছে এই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ সময় কারাগারের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে হামলা ও মারধরের ঘটনায় জড়িত কারারক্ষী উজ্জল মিয়া, আবুল খায়ের, আবু বক্কর সিদ্দিক খোকন, কাওছার ও সাঈদকে সাময়িক বরখাস্ত করেন এবং পরে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

ডিআইজি (প্রিজন) তওহিদুল ইসলাম বলেন, এই ঘটনায় যারা জড়িত রয়েছেন, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গম জব্দের বিষয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক মাইনুল বলেন, ‘কারাগার থেকে গমপাচারের খবরে অভিযান চালানো হয়। এ সময় বাজার রোড থেকে দুই ট্রাকে ২৮ বস্তা গম জব্দ ও ট্রাক দুইটির চালককেও আটক করা হয়। যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

‘আমরাও শুনেছি, গমের ছবি তুলতে গিয়ে সেখানে এক সাংবাদিকের সঙ্গে ঝামেলা হয়েছে। বিস্তারিত কিছু জানি না।’

ঢাকাটাইমস/১২জানুয়ারি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :