সংরক্ষিত আসনে মনোনয়ন চান নূরজাহান মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৯, ২০:০৬

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে চান চৌধুরী নূরজাহান মঞ্জুর। তিনি সাতক্ষীরা পৌর যুবলীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা পুলিশ নারী কল্যাণ সমিতির সাবেক সভানেত্রী। আগামীকাল তিনি দলীয় মনোনয়ন ফরম কিনবেন বলে জানিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, বিগত সংসদের সংরক্ষিত আসনের আওয়ামী লীগের এমপিদের মধ্যে বেশির ভাগই বাদ পড়বেন। এজন্য ২৫ জেলায় স্থানীয় রাজনীতির সঙ্গে যুক্ত জনপ্রিয় নারীনেত্রীদের নাম অনুসন্ধান করছে ক্ষমতাসীন দল। সরাসরি ভোটে পাওয়া আসনের আনুপাতিক হারে আওয়ামী লীগ ৩৪টি পদ পাচ্ছে বলে জানা গেছে।

চৌধুরী নূরজাহান মঞ্জুর ঢাকা টাইমসকে বলেন, ‘২০১৩ সালে যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়কে কেন্দ্র করে সাতক্ষীরায় চলে স্বাধীনতাবিরোধীদের তা-ব। আমার স্বামী পুলিশ সুপার হিসেবে সাতক্ষীরায় যোগদানের পর সাত দিনেরও কম সময়ে নৈরাজ্য সৃষ্টিকারীরা সাতক্ষীরা থেকে পালিয়ে যায়। ফলে সাতক্ষীরায় তেমন কোনো সহিংসতা ছাড়াই ২০১৪ সালের ৫ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়।’

নূরজাহান মঞ্জুর বলেন, ‘একজন পুলিশ সুপার হিসেবে তিনি যে রকম সাংগঠনিক দক্ষতা পুরো জেলাজুড়ে দেখিয়েছেন, তার সঙ্গে পুরোটা সময় থেকে আমিও সে চ্যালেঞ্জ মোকাবেলার দক্ষতা অর্জন করেছি। এছাড়াও প্রগতিশীল ধ্যান-ধারণা ও মুক্তিযুদ্ধের চেতনায় সমগ্র সাতক্ষীরাবাসীকে উজ্জীবিত করার লক্ষ্যে জেলা পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী হিসেবে ভূমিকা রাখছি। এসব কারণে আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী।’

যুবলীগের এই নেত্রী জানান, সংরক্ষিত আসনে সাংসদ হলে তিনি নিষ্ঠার সঙ্গে কাজ করবেন। এলাকার উন্নয়নে বিশেষ অবদান রাখবেন। এছাড়া সাম্প্রদায়িক ও মৌলবাদের বিরুদ্ধে তিনি নারী সমাজকে জাগিয়ে তুলবেন। তিনি জানান, সংরক্ষিত আসনের সদস্য হিসেবে তিনি বেশি গুরুত্ব দেবেন নারীদের উন্নয়নের জন্য। প্রধানমন্ত্রী আস্থা রেখে তাকে মনোনীত করলে তিনি সেই আস্থার মূল্যায়ন করবেন বলে দৃঢ় আশার কথা জানান এই নারীনেত্রী।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা