বেনাপোলে অত্যাধুনিক কেমিক্যাল ল্যাবরেটরি

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৯, ২০:১১

যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি করা কেমিক্যাল জাতীয় পণ্যের সঙ্গে যাতে বিস্ফোরকদ্রব্য আসতে না পারে সেজন্য বেনাপোল কাস্টমস হাউসে বসানো হয়েছে অত্যাধুনিক কেমিক্যাল ল্যাবরেটরি।

রবিবার বিকালে দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ল্যাবটি উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য খন্দকার মুহম্মদ আমিনুর রহমান।    

এনবিআর কর্মকর্তা বলেন, আগামী ২০২১ সালের মধ্যে সারাদেশে সিঙ্গেল উইন্ডোজ চালু করা হবে। যেসব আমদানিকারকরা সততার সঙ্গে ব্যবসা করেন তাদের আমদানি পণ্য পরীক্ষণ করা হবে না। জাতীয় রাজস্ব বোর্ড ৫০০ কোটি টাকা ব্যয়ে উন্নতমানের স্ক্যানার বসাবে গুরুত্বপূর্ণ কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনগুলোতে। যাতে অধিকাংশ পণ্য স্ক্যান করেই দ্রুত খালাস দেয়া যায়।

বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে বন্দরের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য দেন  বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) উপ-সচিব প্রদোষ কান্তি দাস, বেনাপোল কাস্টমস হাউজের এডিশনাল কমিশনার জাকির হোসেন, যুগ্ম কমিশনার শাকিলা পারভিন, ডেপুটি কমিশনার জাকির হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :