কার্যালয় হারাল ঝালকাঠি বিএনপি

প্রকাশ | ১৩ জানুয়ারি ২০১৯, ২০:১৮

এস এম রেজাউল করিম, ঝালকাঠি

ঝালকাঠিতে জেলা বিএনপির কার্যালয়ের আসবাবপত্র বের করে দিয়ে তালা মেরে দিয়েছে ভবনের মালিক। দলীয় কার্যক্রম পরিচালনা করার মত ঘর না থাকায় হতাশ হয়ে পড়েছেন নেতা কর্মীরা।

শুক্রবার বিকালে শহরের ফায়ার সার্ভিস মোড়ে জেলা বিএনপি কার্যালয়ের সাইনবোর্ড ফেলে দিয়ে কক্ষে তালা ঝুলিয়ে দেন ভবন মালিকের ছেলে সাইফুল ইসলাম। রবিবার দুপুরে ওই কক্ষের সামনে আরাফাত হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে সাইনবোর্ড ঝুলালে বিষয়টি সংবাদকর্মীদের নজরে আসে।
 
বিএনপি কার্যালয়ের তত্ত্বাবধায়ক ফরিদ হোসেন জানান, জেলা বিএনপির সহসভাপতি মিঞা আহমেদ কিবরিয়া ফোন করে মালিকপক্ষের কাছে অফিসের দাবি দিতে বলেন। কিন্তু সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি ছাড়া তিনি চাবি দিতে অস্বীকৃতি জানান। এরপর মালিকপক্ষ অফিসের তালা ভাঙার চেষ্টা করে। পরে সাইফুলকে চাবি দিলে তার সাথে থাকা কয়েকজন অফিসের মালামাল বাইরে বের করে অফিস তালা ঝুলিয়ে দেয়।

বিএনপির কার্যালয় ভবনটি কিবরিয়ার নামে চুক্তি করা ছিল। এই ভবনের মালিক কিবরিয়ার বড় ভাইয়ের শ্বশুর।

নেতাকর্মীরা জানান, কার্যালয়টি মূলত কিবরিয়ার উদ্যোগেই কয়েক বছর আগে ভাড়া নেয়া হয়। একাদশ সংসদ নির্বাচনে ঝালকাঠি-২ আসনের এই মনোনয়নপ্রত্যাশী নিজেই ভবনের ভাড়া পরিশোধ করেছেন। তবে মনোনয়ন না পেয়ে ক্ষুব্ধ হয়ে অফিস ছেড়ে দিয়েছেন।

জেলা বিএনপি সভাপতি মোস্তফা কামাল বলেন, “আমার কাছে কিবরিয়া সাহেব ফোন করে বলেছেন, ‘আমি অফিস ছেড়ে দিয়েছি, মালিক পক্ষকে ভবন বুঝিয়ে দিতে হবে’। এ সময় আমি কিবরিয়াকে বলি, আমাদের সাধারণ সম্পাদক যেহেতু জেলে রয়েছে, সে বের হলে এ ব্যাপারে সিদ্ধান্ত নিলে ভালো হবে।’ কিন্তু এর পরেও শুনি অফিসের মালামাল বের করে তালা মেরে দিয়েছে। অফিসের মামলার আমরা বুঝে পাইনি।’

এ বিষয়ে মিঞা আহমেদ কিবরিয়া বলেন, ‘আত্মীয়ের কাছ থেকে এই অফিসটি ভাড়া নিয়েছিলাম। এখন পারিবারিক সমস্যার কারণে অফিসটি ছেড়ে দিতে হয়েছে। অফিসের মালামাল আমার হেফাজতে রয়েছে।’