শত্রুতার হিংসায় চোখ উৎপাটন

মহসীন পোদ্দার, আড়াইহাজার (নারায়ণগঞ্জ প্রতিবেদক)
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৯, ২০:৪৬

নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমিজমা নিয়ে পূর্বশত্রুতার জেরে শফিকুল ইসলাম নামে একজনের চোখ শাবল দিয়ে উপড়ে ফেলার অভিযোগ উঠেছে তার স্বজনদের বিরুদ্ধে। প্রথমে আড়াইহাজার হাসপাতাল এবং পরে তাকে ঢাকার একটি চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক।

উপজেলার হাইজাদী ইউনিয়নের কলাগাছিয়া গ্রামের তাঁতিপাড়া এলাকায় এই ঘটনা ঘটেছে। গতকাল এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়। এরপর বিষয়টি জানাজানি হয়, যদিও ঘটনা ঘটেছে তারও আগের দিন।

আক্রমণকারীরা শফিকুলের চাচা-চাচি এবং একজন চাচাতো ভাই। ঘটনা ঘটিয়ে তারা এলাকা ছেড়ে আত্মগোপনে গেছেন। পুলিশ তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

ভুক্তভোগী শফিকুলের বোন পারভীন ঢাকা টাইমসকে জানান, তাদের চাচা রহমত আলীর সঙ্গে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে শনিবার সন্ধ্যায় শফিকুলকে বাড়িতে একা পেয়ে রহমত আলী ছেলে লিটন ও তার স্ত্রী শাহীনুর অতর্কিত হামলা চালায়। এ সময় তাদের হাতে ছিল শাবল। এক পর্যায়ে এটি দিয়ে বাম চোখে আঘাত করা হলে সেটি কোটর থেকে বের হয়ে আসে।

শফিকুলের চিৎকারে স্বজনরা ছুটে এলে হামলাকারীরা পালিয়ে যায়। আর ভুক্তভোগীকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকার শ্যামলী এলাকায় একটি চক্ষু হাসপাতালে নিয়ে আসা হয়।

এই মামলার তদন্তের দায়িত্ব পাওয়া আড়াইহাজার থানার উপপরিদর্শক আবু তালেব ঢাকা টাইমসকে বলেন, ‘ঘটনার সততা পাওয়া গেছে। আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে তারা এলাকা ছেড়ে পালিয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল মতিন জানান, শফিকুলের পরিবারের সঙ্গে তাদের চাচার বিরোধ ছিল দাদার সম্পত্তি নিয়ে। বাড়ির ভাগাভাগি নিয়ে দুই পক্ষে নানা সময় ঝগড়া হয়ে আসছে। তারা কেউ কাউকে মানতে চায় না। এমনকি স্থানীয় পর্যায়ে মীমাংসার উদ্যোগ নেওয়া হলেও তাতে সুফল মেলে না।

এই জনপ্রতিদিণি বলেন, ‘ দুই পক্ষই ঊচ্ছৃঙ্খল। তারা এলাকার মুরুব্বিদের কথাও শোনে না। তাদের বাড়ির সীমানা নিয়ে বসার কথা ছিল। কিন্তু এক পক্ষ আসলে আরেক পক্ষ আসে না।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :