নাসিরকে ঢাকায় রেখে সিলেটে ওয়ার্নাররা

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০১৯, ১৯:২০

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

বিপিএলের গত আসরে সিলেট সিক্সার্সের অধিনায়ক ছিলেন নাসির হোসেন। কিন্তু এবারের আসরে একাদশে জায়গা পাওয়াটা তার জন্য কঠিন হয়ে যাচ্ছে। ইনজুরির কারণে প্রায় এক বছর মাঠের বাইরে থাকার পর বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরেছেন বাংলাদেশের অলরাউন্ডার নাসির হোসেন। কিন্তু ক্রিকেটে ফিরলেও তার ব্যাটে রান নেই। বল হাতে উইকেট নেই।

সিলেট সিক্সার্স ইতোমধ্যে তিনটি ম্যাচ খেলে ফেলেছে। এর মধ্যে নাসির হোসেন একাদশে সুযোগ পান দুই ম্যাচে। এর মধ্যে তিনি এক ম্যাচে করেন তিন রান। অপর ম্যাচে করেন এক রান। অর্থাৎ, দুই ম্যাচ মিলিয়ে তিনি করেন চার রান। দুই ম্যাচে তিনি দুই ওভার বল করেছেন। তাতে তিনি মোট রান দিয়েছেন ২১। কোনো উইকেটের দেখা পাননি।

ঢাকায় প্রথম পর্ব শেষে আগামীকাল (মঙ্গলবার) শুরু হবে সিলেট পর্ব। ঘরের মাঠে, নিজেদের দর্শকদের সামনে চারটি ম্যাচ খেলবে সিলেট সিক্সার্স। অথচ এই ম্যাচগুলোতে খেলা হবে না নাসির হোসেনের। এমনকি সাইড বেঞ্চেও থাকতে পারবেন না তিনি। কারণ নাসিরকে ঢাকায় রেখেই গত রবিবার সিলেটে গিয়েছে ডেভিড ওয়ার্নারের দল সিলেট সিক্সার্স।

নাসিরকে সিলেটে না নেয়া প্রসঙ্গে সিলেট সিক্সার্সের মিডিয়া ম্যানেজার তামজিদুল ইসলাম জানিয়েছেন, ‘নাসির চোট থেকে ফিরেছে কিছুদিন হলো। ক্রিকেটে ফিরে সে এখনো মানিয়ে নিতে পারেনি। তার মানিয়ে নিতে সময় লাগবে। তার বর্তমান যে অবস্থা তাতে তাকে একাদশে রাখাটা টিম ম্যানজেমেন্টের জন্য কঠিন হয়ে পড়েছে। সে যদি একাদশে জায়গা না পায় তাহলে তাকে সাইড বেঞ্চে বসে থাকতে হবে। সে যে মানের খেলোয়াড় তাতে সাইড বেঞ্চে বসে থাকাটা তার জন্য ও দলের জন্য অস্বস্তিকর। সে যেন নিজেকে সময় দিতে পারে এজন্য তাকে আমরা একটু সময় দিচ্ছি। ঢাকায় ফিরলে সে আবার দলের সঙ্গে যোগ দিবে।’

নাসির হোসেন দীর্ঘদিন হলো জাতীয় দলের বাইরে। জাতীয় দলে ফেরার জন্য বিপিএল তার জন্য ভালো একটি মঞ্চ হতে পারতো। কিন্তু বর্তমান যে অবস্থা তাতে মনে হচ্ছে, বিপিএল দিয়ে নাসিরের ফেরাটা অসম্ভব। কারণ খেলার সুযোগ পেলেই না তিনি নিজেকে মেলে ধরার চেষ্টা করবেন। সিলেট ইতোমধ্যে তিনটি ম্যাচ খেলেছে। সিলেটে তারা চারটি ম্যাচ খেলবে। অর্থাৎ, সিলেট পর্ব শেষ করে ঢাকায় ফেরার আগে তাদের মোট সাতটি ম্যাচ খেলা হয়ে যাবে। লিগ পর্বে প্রতিটি দল মোট ১২টি ম্যাচ খেলার সুযোগ পাবে। অর্থাৎ, লিগ পর্বে সিলেটের আর বাকি থাকবে পাঁচটি ম্যাচ। প্লে-অফ পর্বে উঠলে তারা আরো ২-৩টি ম্যাচ পাবে।

(ঢাকাটাইমস/১৪ জানুয়ারি/এসইউএল)