সাইপ্রাসে বিজয় দিবস ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ

মাহাফুজুল হক চৌধুরী, সাইপ্রাস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০১৯, ২০:০৯

মহান বিজয় দিবস উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্ট পুরস্কার বিতরণীর আয়োজন করেছে সাইপ্রাসে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

অনুষ্ঠানে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ পাপোস শাখার সভাপতি জি এম সোহেল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন পাপোস শহরের মেয়র পেদোনাস পেদোনা।

প্রধান বক্তা ছিলেন সাইপ্রাসে নিযুক্ত বাংলাদেশের কন্সুলেট রুপেন-পল- কালাদিজিয়েন।

বিশেষ অতিথি ছিলেন- মোজাম্মেল হোসেন তারেক (উপদেষ্টা, সাইপ্রাস বিএনপি), শেখ মহিউদ্দীন ( সাংবাদিক ও ইমিগ্রেশন আইনজীবী, অল ইউরোপ), অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, সাইপ্রাসের সভাপতি জি এম মুকুল, সাধারণ সম্পাদক একে এম শামীম ফয়সাল, সহ-সভাপতি বাবু, রাশেদ শামীম ও সাইপ্রাস বিএনপির আহ্বায়ক সুজন ভুঁইয়া।

প্রধান অতিথির বক্তব্যে পেদোনাস বলেন,

সাইপ্রাসে এত বাংলাদেশি থাকে তা আজকের প্রোগ্রামে না এলে আমার অজানাই থেকে যেত।

তিনি প্রবাসী বাঙালিদের উদ্দেশ্যে বলেন, প্রবাসীদের সবচেয়ে বড় সমস্যা হলো কাজের মালিক দ্বারা বিভিন্ন হয়রানি হওয়া। দয়া করে সাইপ্রাসে কেউ মালিককে ভয় পাবেন না। মালিক যদি কোন সমস্যা করে সাথে সাথে আইনের সহায়তা নিবেন এবং আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নিব। তিনি বাংলাদেশিদের আপ্যায়নে মুগ্ধ হয়ে বাংলাদেশের খুব প্রশংসা করেন।

বিশেষ অতিথি কালিদিজিয়ান তার বক্তব্যের শুরুতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের এক পটভূমি পাঠ করেন। তিনি বাংলাদেশকে এক অর্থনৈতিক প্রবৃদ্ধিশীল দেশ

বলে উল্লেখ করেন। বাংলাদেশের অর্থনীতিতে সাইপ্রাসরত প্রবাসীরা এক অগ্রণী ভূমিকা পালন করেন এবং এতে যেন কোন বাধা বিপত্তি না আসে তার জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস দেন কালিদিজিয়েন।

বিশেষ অতিথি মোজাম্মেল হোসেন তারেক বলেন, সাইপ্রাসে বসবাসরত সকল বাংলাদেশি যদি এক হয়ে কাজ করে তাহলে দেশের অনেক পরিবর্তন সম্ভব। যদি প্রবাসীরা ঐক্যবদ্ধ থাকতে না পারে, তাহলে সারাজীবন তাদেরকে দেশে অবহেলিত

থাকতে হবে। তিনি সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দেশের অর্থনীতি চালিকা শক্তি ভূমিকায় এগিয়ে আসার আহবান জানান।

বিশেষ অতিথি শেখ মহিউদ্দীন বলেন, সাইপ্রাসে দলমত নির্বিশেষে সবাই যেন এক হয়ে কাজ করেন। রাজনৈতিক কোন মতভেদ যেন কারো মাঝে সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলেন।

বিশেষ অতিথি জি এম মুকুল তার বক্তব্যে

সাইপ্রাসে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে একযোগে কাজ করতে এসোসিয়েশন অব বাংলাদেশ ইন সাইপ্রাস আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথি এ কে শামীম ফয়সাল বলেন, সাইপ্রাসে যেসব বাংলাদেশি আছেন কেউ যেন কোন রাজনৈতিক মতপার্থক্যের কারণে একতাবদ্ধতা থেকে ছিটকে না যায়। সবার লক্ষ্য ও উদ্দেশ্য থাকতে হবে একটাই আমরা সবাই বাঙালি,আমাদের কাজ হচ্ছে একতাবদ্ধ হয়ে যেন দেশ ও পরিবারকে অর্থনৈতিকভাবে মুক্তি দিতে পারি।

তিনি কমিউনিটি অব বাংলাদেশ পাপোস শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ সদস্যদের আন্তরিক অভিনন্দন জানান।

বিশেষ অতিথি সুজন ভুঁইয়া সাইপ্রাসে বসবাসরত সকল বাংলাদেশি নিয়ে কাজ করতে তার নেতৃত্বে সাইপ্রাস বিএনপি কাজ করে যাবে। কোন বাধা-বিপত্তি কাউকে থামাতে পারবে না এমন আশ্বাস দেন সুজন ভুঁইয়া।

কমিউনিটি অব বাংলাদেশ পাপোস শাখার সভাপতি জি এম সোহেলের সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাইপ্রাস শাখা বিএনপির যুগ্ম আহবায়ক সরোয়ার আলম টুটুল, এ কে নিরব, রবিন তালুকদার ও বিএনপির সদস্য নয়ন, তারেক,জনিসহ আরো অনেকেই।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন পাপোস থেকে আনোয়ার ইসলাম, তামিম, শাহেদ, মামুন, আবু ইউসুফ, মনির চৌধুরী, হাসান, উজ্জ্বল, রাসেল আব্দুল্লাহ, আবু সাহাসহ আরো অনেকেই।

রিয়ান ও সোহানার পরিচালনায় অতিথিরা

মাসব্যাপী ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন নিকোশিয়া ক্রিকেট টিম এবং রানার আপ পাপোস ক্রিকেট টিম, ম্যান অব দ্যা সিরিজ, ম্যান অব দ্যা ম্যাচকে পুরস্কার দেয়া হয়।

এ বছর টুর্নামেন্টে অংশ নেয় ছয় ডিস্ট্রিক্ট থেকে ছয়টি দল।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :