দুই হাজার টাকার বিরোধে কুপিয়ে হত্যা

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০১৯, ২০:১৬

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
প্রতীকী ছবি

পাওনা দুই হাজার টাকা চাওয়ায় জামালপুরের সরিষাবাড়ীতে পলাশ মিয়া (১৫) নামে এক এসএসসি পরীক্ষার্থীকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেছে তার বন্ধু ও বন্ধুর বাবা।

সোমবার ভোররাতে মৃত্যু হয় পলাশের। নিহত পলাশ উপজেলার পোগলদিঘা ইউনিয়নের কান্দারপাড়া গ্রামের দিনমজুর সাইফুল ইসলামের ছেলে এবং  পোগলদিঘা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষাথী।

নিহতের বন্ধু প্রত্যক্ষদর্শী হৃদয় জানান, পলাশ তার বন্ধু পোগলদিঘা ইউনিয়নের রুদ্র বয়ড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে সাগরের কাছে দুই হাজার টাকা পাওনা ছিল। এ নিয়ে তাদের মধ্যে মনোমালিন্য চলছিল। রবিবার রাতে আওনা ইউনিয়নের দৌলতপুর গ্রামে প্রাইভেট পড়তে যান পলাশ। এ সময় পলাশকে পাওনা টাকা দেওয়ার কথা বলে মোবাইলে রুদ্র বয়ড়ায় ডেকে নেন সাগর। উভয়ের মধ্যে কথা কাটাকাটি হলে সাগর ও তার বাবা রশিদ কুড়াল দিয়ে পলাশকে এলোপাতাড়ি কুপিয়ে রাস্তায় ফেলে রাখে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যমুনা সার কারখানা ক্লিনিকে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক রাতেই তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে নেয়ার পথে রাত ৩টার দিকে পলাশের মৃত্যু হয়।

নিহতের বাবা সাইফুল ইসলাম অভিযোগ করেন, পলাশের বন্ধু ফাহিমের ছোট ভাইয়ের জন্য স্কুল থেকে জেএসসির প্রশংসাপত্র তুলতে সাগরকে দুই হাজার টাকা দিয়েছিল। প্রশংসাপত্র না তুলে সে টাকাগুলো খরচ করে ফেলে। পরে এ টাকা দেওয়ার নাম করে পরিকল্পিতভাবে তার ছেলেকে ডেকে নিয়ে বাবা-ছেলে মিলে হত্যা করে।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তার পরিবার হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি করেছে।
তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোহব্বত কবীর বলেন, ‘হত্যাকারী পিতাপুত্র রাতেই এলাকা ছেড়ে পালিয়ে গেছে। তবে সাগরের দাদি রৌশনারাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় হত্যাকারীদের আটকে অভিযান চলছে।’

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/ইএস