শ্রমিক আন্দোলনে বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা: পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক, সাভার
| আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ১৩:১০ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৯, ১২:৫৪

সাভার ও ধামরাই শিল্পাঞ্চলে সম্প্রতি সৃষ্ট শ্রমিক আন্দোলনে বিশৃঙ্খলা, ভাঙচুর ও উসকানি দাতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান।

মঙ্গলবার সকালে সাভারে আশুলিয়ার জামগড়া এলাকায় ফ্যান্টাসি কিংডম পার্কের পার্কিং জোনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এসময় জেলা ও থানা পুলিশের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার শাহ মিজান বলেন, সাভার, আশুলিয়া ও ধামরাই শিল্পাঞ্চলের তৈরি পোশাক কারখানার শ্রমিকরা সোমবার থেকেই কাজে যোগ দিয়েছেন। তবে এসব অঞ্চলে আজ সকাল থেকেই স্বতঃস্ফূর্ত ভাবে কাজে যোগ দিয়েছেন শতভাগ শ্রমিক।

জামগড়া এলাকায় পলমল নামে একটি তৈরি পোশাক  কারখানার মালিকপক্ষ শ্রমিকদের কাছে পুননির্ধারণকৃত মজুরির বিষয়টি সঠিকভাবে উপস্থাপন করতে না পারায় ওই কারখানা থেকে বেরিয়ে আসার চেষ্টা করে শ্রমিকরা।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

পুলিশ সুপার বলেন, সম্প্রতি সৃষ্ট আন্দোলনে যারা উসকানি দিয়ে ভাঙচুর ও বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।  একই সঙ্গে এসব ঘটনায় যারা জড়িত নয় তারপরও মামলা জটিলতা ও কারখানায় ছাটাইয়ের আতঙ্কে রয়েছেন। সেসব শ্রমিকদের পাশে থাকবে ঢাকা জেলা পুলিশ।

গত সাত দিনের টানা আন্দোলনের পর গত দুই দিনে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের তৈরি পোশাক কারখানা গুলোতে কাজে যোগ দিয়েছে শ্রমিকরা। 

ঢাকা টাইমস/১৫জানুয়ারি/প্রতিবেদক/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত