উপজেলায় একক শক্তিতে লড়বে জাপা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৯, ২১:২৮
ফাইল ছবি

জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে লড়লেও উপজেলা নির্বাচনে এককভাবে অংশ নেওয়ার ইঙ্গিত দিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

গতকাল দুপুরে বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে নীলফামারী ও রাজশাহী মহানগর  নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এই ইঙ্গিত দেন জাতীয় সংসদে প্রধান বিরোধী দলের নেতা।

গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি লড়েছে জোটবদ্ধ হয়ে। আওয়ামী লীগ জিতেছে ২৫৭টি আসনে আর জাতীয় পার্টি পেয়েছে ২২টি। একই জোটের হলেও হুসেইন মুহম্মদ এরশাদের দল সংসদে বিরোধী দলে বসার সিদ্ধান্ত নিয়েছে। আর গত পাঁচ বছরের মতো এবার মন্ত্রিসভাতে যোগ না দেওয়ার সিদ্ধান্তও জানিয়ে দেয় তারা।

জাতীয় নির্বাচনের রেশ কাটতে না কাটতেই আসছে উপজেলা নির্বাচন প্রসঙ্গ। আগামী মার্চেই প্রথম ধাপে ভোট হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

রাঙ্গা বলেন, ‘উপজেলা নির্বাচনকে অনেক গুরুত্ব দিয়ে বিবেচনা করছে জাপা।  নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে দলে সিদ্ধান্ত হয়েছে। মহাজোটগতভাবে নাকি এককভাবে নির্বাচন হবে এই মুহূর্তে বলা যাচ্ছে না। এ বিষয়ে মহাজোটের সঙ্গে আলোচনা হবে। তবে এককভাবে নির্বাচনের সম্ভাবনা অনেক বেশি।’

একই দিন সাংবাদিকদের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিশ্চিত করেই জানান, উপজেলায় তারা জোটগতভাবে অংশ নেবেন না।

জাতীয় পার্টির নেতাকর্মীদের মহাসচিব বলেন, ‘সংসদে জাতীয় পার্টি প্রকৃত বিরোধীদলের ভূমিকা পালন করবে। এ বিষয়ে দলের সংসদ সদস্যদেরকে দিক নির্দেশনা দেয়া হয়েছে। সংসদে আমরা সরকারের সরকারের ভুল ত্রুটিগুলো ধরিয়ে দিতে চাই। মানুষের আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটাতে চাই।’

ঢাকাটাইমস/১৫ জানুয়ারি/আরকে/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :