প্রধানমন্ত্রীর শিল্প উপদেষ্টা সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০১৯, ২২:১১ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৯, ২১:৩৪
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান। তাকে উপদেষ্টা পদে নিয়োগের বিষয়ে মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘এ নিয়োগ অবৈতনিক। উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালীন তিনি মন্ত্রীর পদমর্যাদা পাবেন। অবিলম্বে এ নিয়োগ কার্যকর হবে।’

সালমান এফ রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্প ও বাণিজ্য গোষ্ঠী বেক্সিমকোর ভাইস চেয়ারম্যান। সদ্য অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে তিনি ঢাকা-১ দোহার-নবাবগঞ্জ আসনে থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়ে সংসদ সদস্য হন।

সালমান এফ রহমান ১৯৫১ সালের ২৩ মে ঢাকার দোহার উপজেলায় জন্মগ্রহণ করেন। ২০১৭ সালের মার্চে চীনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান হুরুন গ্লোবালে প্রকাশিত বিশ্বের দুই হাজার ২৫৭ জন ধনী ব্যক্তির তালিকায় তার অবস্থান ছিল ১৬৮৫তম।

২০০৯ সাল থেকে তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দি ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের মালিক। বর্তমানে তিনি অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) এর সভাপতি।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :