মধ্যবিত্তের জন্য নতুন গাড়ি

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৯, ১৫:৪৮

ওয়াগনের নতুন মডেল আনছে মারুতি সুজুকি। মডেল ওয়াগন আর। সম্প্রতি এই গাড়ির প্রথম ঝলক প্রকাশ হয়েছে। জানা গেছে, এর স্পেসিফিকেশনও। ২৩ জানুয়ারি গাড়িটি বিক্রির জন্য বাজারে ছাড়া হবে। 

গাড়িটি মধ্যবিত্তদের জন্য তৈরি করা হয়েছে। এর দাম হবে হাতের নাগালে।

সম্প্রতি ওয়াগন আর মডেলের গাড়ির ফাঁস হওয়া তথ্য মারফত জানা গেছে, তিনটি আলাদা ভার্সনে গাড়টি বাজারে আসবে। এর মধ্যে দুটি ভার্সনের গাড়ি চলব পেট্রোলে। এর মধ্যে একটিতে থাকবে অটোমেটিক ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম। 

দুটি আলাদা ইঞ্জিন ভার্সনে পাওয়া যাবে এই গাড়ি। একটি ভার্সনের মডেল এলএক্সআই। অন্যটি ভিএক্সআই। এই দুই ভার্সনের গাড়িতে ১.০ লিটারের কে১০বি মডেলের তিন সিলিন্ডার ইঞ্জিন সংযোজন করা হয়েছে। অন্যদিকে ভিএক্সআই এবং জেডএক্সআই ভার্সনে থাকছে শক্তিশালী ১.২ লিটারের পেট্রোল ইঞ্জিন। ৯৯৮ সিসির এই ইঞ্জিনে ৬৭ বিএইচপি শক্তি এবং ৯০ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে।

আরেকটি ভার্সনে ১১৯৭ সিসির ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এতে ৮২ বিএইচপি শক্তি এবং ১১৩ নিউটন মিটার টর্ক পাওয়া যাবে। সঙ্গে আছে ৫ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন সিস্টেম।

ওয়াগনের অন্যসব মডেলের চেয়ে ৬০ মিলিমিটার লম্বা ও ১৪৫ মিলিমিটার চওড়া নতুন ওয়াগন আর। হুইল বেস আগের থেকে ৩৫ মিলিমিটার বড় হয়েছে। অর্থাৎ কেবিনে থাকছে বেশি জায়গা। ফলে পুরো পরিবার নিয়ে অনায়াসে এই গাড়িতে ভ্রমণ করা যাবে। 

গাড়িটিকে সম্পূর্ণ নতুন লুক দিয়েছে মারুতি সুজুকি। থাকছে আধুনিক ফ্লোটিং রুফ ডিজাইন, নতুন টেল ল্যাম্প, আর সম্পূর্ণ নতুন ডিজাইন। ছয়টি আলাদা রঙে পাওয়া যাবে গাড়িটি।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :