সেঞ্চুরির সেঞ্চুরি করবে কোহলি: আজহারউদ্দিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৯, ১৬:১৮

সেঞ্চুরি করা যেন অভ্যাসে পরিণত হয়েছে বিরাট কোহলির। ব্যাট হাতে নামলেই পাচ্ছেন শতকের দেখা। সাবেক ক্রিকেটার মোহাম্মদ আজহারউদ্দিনের ধারণা, পরিপূর্ণ ফিট থাকলে সেঞ্চুরির সেঞ্চুরি করে ফেলবেন কোহলি।

টেস্ট ও ওয়ানডে মিলিয়ে একমাত্র ক্রিকেটার হিসেবে একশ সেঞ্চুরি আছে শচিন টেন্ডুলকারের। টেস্টে ৫১টি ও ওয়ানডেতে ৪৯টি সেঞ্চুরি করেছেন ভারতীয় ক্রিকেট ঈশ্বর। তবে শচিন ম্যাচ খেলেছেন মোট ৬৬৩টি। সেই তুলনায় দ্রুত এগোচ্ছেন কোহলি। ৭৭ টেস্টেই তিনি করে ফেলেছেন ২৫ সেঞ্চুরি। আর ওয়ানডেতে ৩৯টি সেঞ্চুরি করতে তার লেগেছে মাত্র ২১৮ ম্যাচ। 

মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ৩৯তম শতকের দেখা পেয়েছেন ভারতীয় অধিনায়ক। তার ব্যাটে ভর করে সিরিজে সমতা এনেছে ভারত। অ্যাডিলেডে ‘ম্যান ইন ব্লু’দের জয়ের নায়ক কোহলিকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক আজহারউদ্দিন। তিনি বলেন, ‘কোহলি রান করে এমন ম্যাচ খুব কমই হারে ভারত। কোহলির ধারাবাহিকতা দারুণ। অসাধারণ একজন ক্রিকেটার। ও যদি ফিট থাকে তবে একশ সেঞ্চুরি করে ফেলবে।’

এমনকি অস্ট্রেলিয়ার কোচের জাস্টিন ল্যাঙ্গারের মুখেও কোহলির প্রশংসা, ‘শচিন টেন্ডুলকার যা  করত, কোহলি তাই করছে। সবধরণের ক্রিকেটে উইকেটের চতুরপার্শ্বে শট খেলতে পারে ও। টেকনিক্যালি ওর ব্যাটিং ভারসাম্য অবিশ্বাস্য।’

সিডনিতে প্রথম ওয়ানডেতে মাত্র ২ রানে ফিরেছিলেন কোহলি। ওই ম্যাচটিতে অস্ট্রেলিয়ার কাছে ৩৪ রানে পরাজিত হয় ভারত। দ্বিতীয় ম্যাচে ২৯৯ রান তাড়া করতে নেমে কোহলির ১০৪ রানের ইনিংসে ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। আগামীকাল মেলবোর্নে সিরিজ নির্ধারণী ওয়ানডেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।

(ঢাকাটাইমস/১৬ জানুয়ারি/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত