ফরিদপুরে ভিটামিন ‘এ’ খাবে সোয়া তিন লাখ শিশু

ফরিদপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৯, ১৭:৩৩

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উপলক্ষে ফরিদপুরে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সেখানে জানানো হয়েছে, আগামী ১৯ জানুয়ারি নয়টি উপজেলার ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী সোয়া তিন লাখ শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে।

বুধবার ফরিদপুর জেনারেল হাসপাতালের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তব্য দেন ফরিদপুরের সিভিল সার্জন ডা. মো. আবু জাহের।

আগামী ১৯ জানুয়ারি সারাদেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালিত হবে। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ছয় থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের উচ্চ ক্ষমতাসম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

জেলায় ছয় মাস থেকে ১১ মাস বয়সী ৪৫ হাজার ১৯৮ শিশুকে একটি নীল রঙের টিকা ও ১২ মাস থেকে পাঁচ বছর বয়সী দুই লাখ ৮২ হাজার ৮২৫ জনকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিভিল সার্জন বলেন, জেলার ৮১টি ইউনিয়নের ২৪৩টি ওয়ার্ডে ২১শ’ টিকাদানকেন্দ্রের মাধ্যমে স্বাস্থ্য বিভাগের ৪৫১ জন স্বাস্থ্যকর্মী, পরিবার পরিকল্পনা বিভাগের ৪৮৬ জন স্বাস্থ্য কর্মী ও তিন হাজার ২৬৩ জন স্বেচ্ছাসেবক এই কর্মসূচি সফল করতে কাজ করবেন।
এসময় ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আফজাল হোসেন, মেডিকেল অফিসার ডা. হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :