যুক্তরাষ্ট্রে ইরানের প্রেস টিভির সাংবাদিক গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জানুয়ারি ২০১৯, ০৮:৪৯ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০১৯, ১৯:৫৯

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল প্রেস টিভির এক সংবাদিক মারজিয়া হাশেমিকে মার্কিন পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে প্রেস টিভি। কারাগারে তাকে হালাল খাবারও দেয়া হচ্ছে না।

হাশেমির বিরুদ্ধে কোনো আনুষ্ঠানিক অভিযোগ না থাকা সত্ত্বেও তাকে সেন্ট লুইসে আটক করা হয়। পরে তাকে ওয়াশিংটন ডিসির হাজতে পাঠানো হয়েছে।
সাংবাদিক মার্জিয়ে হাশেমিকে গ্রেপ্তারের সুনির্দিষ্ট কোনো কারণ দেখানো হয়নি বলে বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে প্রেস টিভি। 

ইরানি গণমাধ্যমের খবরে বলা হয়, আমেরিকায় জন্মগ্রহণকারী সাংবাদিক এবং সঞ্চালক হাশেমি অসুস্থ ভাইসহ অন্যান্য আত্মীয়দের সঙ্গে দেখা করার জন্য দেশটি সফর করছিলেন। গত রবিবার তাকে সেন্ট লুইস ল্যাম্ববার্ট আন্তর্জাতিক বিমান বন্দর থেকে আটক করা হয়। বর্তমানে তাকে মার্কিন অভ্যন্তরীণ আইনপ্রয়োগকারী সংস্থা এফবিআই পরিচালিত একটি নির্যাতন শিবিরে রাখা হয়েছে। আটকের পর ৪৮ ঘণ্টা ধরে কোনো খোঁজ পায়নি তার স্বজনরা। আটক অবস্থায় নির্যাতনের শিকার হচ্ছেন তিনি। তার বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকা সত্ত্বেও তাকে বলপূর্বক হিজাব ব্যবহার করতে দেয়া হচ্ছে না এবং সাধারণ অপরাধীর হিসেবে গণ্য করে তার সঙ্গে আচরণ করা হচ্ছে। আটক হাশেমিকে হালাল বা নিরামিষ জাতীয় খাবার দেয়া হচ্ছে না। তাকে কেবল শুকনা রুটি খেয়ে থাকতে হচ্ছে।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :