আজ জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০১৯, ০৮:৩২

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর আজ প্রথমবারের মতো জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করবেন শেখ হাসিনা। আরও পাঁচ বিভাগ ও মন্ত্রণালয়ের সঙ্গে এই মন্ত্রণালয়টিও রয়েছে প্রধানমন্ত্রীর দায়িত্বে।

এর আগে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর গত ১৩ জানুয়ারি সশস্ত্র বাহিনী বিভাগে অফিস করেন শেখ হাসিনা। ঢাকা সেনানিবাসে নিজ কার্যালয়ে পৌঁছলে তাকে অভ্যর্থনা জানান সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান। পরে তিন বাহিনীর প্রধানসহ সশস্ত্র বাহিনী বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রমতে, আজ সকালে বাংলাদেশ সচিবালয়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পদোন্নতিসহ বিভিন্ন বিষয়ের গুরুত্বপূর্ণ ফাইল, প্রকল্প ও ১০০ দিনের কর্মসূচির বিষয়গুলো নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। এ সময় এসব বিষয়ে সিদ্ধান্ত ও দিকনির্দেশনাও দেবেন তিনি।

নিজের মন্ত্রণালয় ও বিভাগ ছাড়াও পর্যায়ক্রমে প্রতিটি মন্ত্রণালয়ই পরিদর্শন করবেন শেখ হাসিনা। এবার সরকার গঠনের পর প্রতিটি মন্ত্রণালয় ১০০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে। সেসব কর্মসূচিসহ মন্ত্রণালয়ের অন্যান্য কার্যক্রমের খোঁজখবরও নেবেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সচিবালয় এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে। এরই মধ্যে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। প্রধানমন্ত্রী জনপ্রশাসন মন্ত্রণালয়ে থাকার সময়ে দর্শনার্থীদের প্রবেশও সীমিত থাকবে।

গত ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেলে দলটির সভাপতি শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ৬ জানুয়ারি ৪৭ সদস্যের মন্ত্রিসভা গঠন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭ জানুয়ারি মন্ত্রিসভার সদস্যরা শপথ নেন। প্রধানমন্ত্রিত্বের পাশাপাশি শেখ হাসিনা প্রতিরক্ষা মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, সশস্ত্র বাহিনী বিভাগ, জ্বালানি ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :